বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মানবতার সেবায় বাংলাদেশ বিমান

ম যাযাদি রিপোর্ট
  ২৭ জুলাই ২০২১, ০০:০০

করোনা মহামারি মোকাবিলায় রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের প্রয়োজনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিদেশ থেকে আমদানীকৃত টিকা, ভেন্টিলেটর ও সুরক্ষাসামগ্রী পরিবহণ করতে প্রয়োজনে বিশেষ ফ্লাইট পরিচালনা করছে বিমান।

সম্প্রতি উপহার হিসেবে পাওয়া ২৫০টি ভেন্টিলেটর গত ২৪ জুলাই বিনা খরচে দিলিস্ন থেকে দেশে পৌঁছে দিয়েছে বিমান। যুক্তরাষ্ট্র ও কানাডাপ্রবাসী একদল চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ভেন্টিলেটরগুলো উপহার হিসেবে পাঠিয়েছেন। এসব ভেন্টিলেটর বিশেষ কার্গো ফ্লাইট বিজি-৪০৯৮ এর মাধ্যমে দিলিস্ন থেকে দেশে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৫০০ কার্টনে মোট ৩ টন ওজনের ২৫০টি অক্সিজেন ভেন্টিলেটর ও এর সঙ্গে সংশ্লিষ্ট অন্য সরঞ্জামাদি বিনা খরচে দেশে আনে সংস্থাটি। দেশে আনার পর বিনা খরচে কার্গো হ্যান্ডলিং সুবিধাও প্রদান করেছে।

উলেস্নখ্য, চীন থেকে কেনা সিনোফার্মের মোট ৪০ লাখ ডোজ কোভিড টিকা ইতোমধ্যে সাশ্রয়ী খরচে ২, ৩, ১৭ এবং ১৮ জুলাই মোট চারটি ফ্লাইটের মাধ্যমে দেশে পরিবহণ করে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শিগগিরই দেশের প্রয়োজনে এমন কয়েকটি ফ্লাইট পরিচালনা করা হবে। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে আটকে পড়া ৩১৪ বাংলাদেশি যাত্রী নিয়ে বিমানের বিশেষ ফ্লাইটবিজি-৭০০২ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ ফেব্রম্নয়ারি, ২০২০ তারিখে অবতরণ করে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বৈমানিক ও অন্য ক্রুগণ অনেক ঝুঁকি নিয়ে দেশের নাগরিকদের চীন থেকে নিয়ে আসে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে