শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩০ জুলাই ২০২১, ০০:০০

করোনা আক্রান্ত হয়ে

৫৯ জন বিচারক

চিকিৎসাধীন

যাযাদি রিপোর্ট

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশের অধস্তন আদালতের ৫৯ জন বিচারক এবং ১৪৩ জন সহায়ক কর্মচারী চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ২৮ জুলাই পর্যন্ত অধস্তন আদালতের মোট ৩২৫ জন বিচারক এবং ৬৪০ জন সহায়ক কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৬৪ জন বিচারক। তবে ২ জন বিচারক কর্মরত অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতু্যবরণ করেছেন। আর সহায়ক কর্মচারীদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৮৯ জন, মৃতু্যবরণ করেছেন ৮ জন।

পিকেএসএফের

নতুন এমডি ডক্টর

নমিতা হালদার

যাযাদি রিপোর্ট

বাংলাদেশ সরকারের সাবেক সচিব ডক্টর নমিতা হালদারকে পলস্নী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক (একাদশতম) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার পিকেএসএফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৪ সালে ডক্টর নমিতা হালদার প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব হিসেবে নিযুক্ত ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে তিনি অভিবাসন ও মানব পাচার প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

ডক্টর হালদার অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে উন্নয়ন প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ক্যান্টারবেরি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ডক্টর হালদার বাংলাদেশ মানবাধিকার কমিশনের একজন সম্মানিত সদস্য। ২০১৮ সালে তিনি সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে