সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ডিএনসিসির অভিযানে ১৭ মামলায় পৌনে ৩ লাখ টাকা জরিমানা

ম যাযাদি রিপোর্ট

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় এডিস মশা ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে ভ্রাম্যমাণ আদালতের ১৭টি মামলায় সর্বমোট ২ লাখ ৮২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন, এ. এস. এম সফিউল আজম, মো. তৌফিকুর রহমান, সালেহা বিনতে সিরাজ, মো. মাসুদ হোসেন ও যতন মার্মা, সাজিয়া আফরিন, মো. জিয়াউর রহমান এবং শেখ শহিদুল ইসলাম ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

'করোনা চিকিৎসার

নামে পকেট কাটা

হচ্ছে জনগণের'

ম যাযাদি রিপোর্ট

বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, 'বেসরকারি অনেক হাসপাতালেই মানসম্পন্ন চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে না। হাসপাতালগুলোতে করোনা রোগীদের জিম্মি করা হচ্ছে। হাসপাতালগুলো মূলত চিকিৎসার নামে জনগণের পকেট কাটার দায়িত্বটাই সঠিকভাবে পালন করে। আবার তাদের মালিকরা টিভিতে নীতিবাক্য বলতে বলতে গলা শুকিয়ে ফেলেন।'

মঙ্গলবার দলটির নরসিংদী জেলা আয়োজিত ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন।

করোনা পরিস্থিতিতে বিত্তহীন মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন মন্তব্য করে তিনি আরও বলেন, 'বাংলাদেশের বিরাজমান বাস্তবতায় চিকিৎসা ব্যয়ের ব্যাপারে একটা হার নির্ধারণ করে দেওয়া খুবই জরুরি। করোনা চিকিৎসার চিকিৎসাবিধি সরকারি বা বেসরকারি হাসপাতালে অনুসরণ করা হচ্ছে কিনা, সেটা কেউ দেখছেন না। সুতরাং, বাড়তি ওষুধ বা পরীক্ষা-নিরীক্ষা বেশি হচ্ছে কিনা, সেটা নজরদারির মধ্যে আনা উচিত।'

এ সময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব এহসানুল হক জসীম, জেলা সমন্বয়কারী এখলাছুল হক, নির্বাহী সদস্য রবিউল আউয়াল, আবদুস সালাম, রফিকুল ইসলাম, সাইদা আমিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে