বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নারীর অর্থনৈতিক উন্নয়নে দেশজুড়ে হচ্ছে বহুমুখী কমপেস্নক্স -ফজিলাতুন নেসা ইন্দিরা

ম যাযাদি রিপোর্ট
  ১৫ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা জানিয়েছেন, দেশের সব বিভাগ, জেলা ও উপজেলায় নারীর অর্থনৈতিক উন্নয়নের জন্য বহুমুখী কমপেস্নক্স নির্মাণ করা হচ্ছে।

মঙ্গলবার চট্টগ্রামের নাসিরাবাদ এলাকায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয় ও প্রস্তাবিত ভবন নির্মাণ স্থান পরিদর্শনের সময় তিনি এ কথা জানান।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, নারীর অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, আর্থিক সহায়তা, সামাজিক নিরাপত্তা ও পণ্য বিপণন নেটওয়ার্ক প্রতিষ্ঠা করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা তৈরিতে বহুমুখী কার্যক্রম বাস্তবায়ন করছে।

তিনি বলেন, বাল্যবিয়ে প্রতিরোধে জাতীয়, বিভাগীয়, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের কমিটি কাজ করছে। সচেতনতামূলক কার্যক্রম বৃদ্ধি ও সবার সম্মিলিত প্রচেষ্টায় সমাজ থেকে বাল্যবিয়ে নির্মূল করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম চেমন আরা তৈয়ব, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, যুগ্মসচিব নারগিস খানম ও গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে