মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

এবার সুইজারল্যান্ডে রোড শো করবে বিএসইসি

ম যাযাদি রিপোর্ট
  ১৬ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

পুঁজিবাজারে বিনিয়োগ আকৃষ্ট করতে এবার সুইজারল্যান্ডে দুই দিনব্যাপী 'রোড শো' করতে যাচ্ছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আন্তর্জাতিক অঙ্গনে দেশের পুঁজিবাজারের পরিধি এবং ইউরোপ প্রবাসী ও বিদেশি বিনিয়োগে আকৃষ্ট করার জন্য এ উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। এর আগে দুবাই ও যুক্তরাষ্ট্রে রোড শো করেছে প্রতিষ্ঠানটি।

দুই দিনব্যাপী এই রোড শো অনুষ্ঠিত হবে সুইজারল্যান্ডের জুরিখে ও জেনেভায়। এর মধ্যে জুরিখে ২০ সেপ্টেম্বর এবং জেনেভায় ২২ সেপ্টেম্বর রোড শো হবে। রোড শোতে সুইজারল্যান্ডে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেকহোল্ডারদের কাছে পুঁজিবাজারসহ সার্বিক অর্থনীতির বর্তমান পরিস্থিতি, বিনিয়োগ সুযোগ-সুবিধা এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। এবারের আয়োজনে দেশের পুঁজিবাজারে বিনিয়োগে আগ্রহী করে তুলতে কিছু বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হবে। পুঁজিবাজারে সরাসরি বিনিয়োগের কৌশল ও সার্বিক নিরাপত্তার বিষয় তুলে ধরা হবে। দেশের পুঁজিবাজারে বিনিয়োগের উপযুক্ত স্থান হিসেবে চিহ্নিত করার জন্য বিশ্বজুড়ে বিভিন্ন দেশ ও শহরগুলোয় ধারাবাহিক রোড শো করার পরিকল্পনা করা হয়েছে। এবারের রোড শোতে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ডক্টর শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে অংশ নেবেন কমিশনার অধ্যাপক ডক্টর শেখ শামসুদ্দিন আহমেদ, নির্বাহী পরিচালক মোহাম্মদ সাইফুর রহমান ও মো. মাহবুবুল আলম, পরিচালক মাহমুদুল হক ও উপ-পরিচালক মোহাম্মদ রাশিদুল আলম।

এরপর লন্ডন, রোম, টরন্টো, হংকং, নিউইয়র্ক, সিঙ্গাপুর, টোকিও, মালয়েশিয়াসহ বিভিন্ন উন্নত শহরে রোড শোর আয়োজন করবে বিএসইসি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে