শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিএনপিকে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেওয়া হবে না :কৃষিমন্ত্রী

ম বিশেষ প্রতিনিধি
  ২০ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

বিএনপিকে আন্দোলনের নামে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা ও অরাজকতা সৃষ্টি করতে দেওয়া হবে না বলে উলেস্নখ করেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ডক্টর মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা ও শান্ত পরিবেশ বিরাজমান। কোনোভাবেই বিএনপিকে আন্দোলনের নামে সন্ত্রাস, গাড়ি ও ঘরবাড়িতে আগুন এবং মানুষকে আগুনে পুড়িয়ে মারাসহ অস্থিতিশীলতা ও অরাজকতা করতে দেওয়া হবে না। দেশের আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী সক্ষমতা অর্জন করেছে। একই সঙ্গে রাজনৈতিকভাবে কঠোর হাতে তাদের মোকাবিলা করা হবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম) মিলনায়তনে পলিসি এনালাইসিস শীর্ষক প্রশিক্ষণ কোর্সের সেমিনার ও সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিআইজিএম অর্থ বিভাগের স্কিলস ফর এমপস্নয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের আওতায় সরকারি-বেসরকারি কর্মকর্তাদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এ প্রশিক্ষণ পরিচালনা করছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ সব ক্ষেত্রে উন্নয়ন ও সাফল্যে যে উচ্চতায় উঠেছে তা ধরে রাখতে এবং ২০৪১ সালের মধ্যে দেশকে সত্যিকার অর্থে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে হলে যে কোনো মূল্যে রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রাখতে হবে। উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য বাস্তবসম্মত ও সময়োপযোগী পলিসি প্রণয়ন ও বাস্তবায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের কৃষি, পানিসম্পদ ও পলস্নী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) রমেন্দ্র নাথ বিশ্বাস। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিআইজিএমের পরিচালক ডক্টর মোহাম্মদ তারেক, পলিসি এনালাইসিস কোর্সের চিফ কো-অর্ডিনেটর বণিক গৌর সুন্দর ও বিআই জিএমের সহকারী অধ্যাপক মো. মনিরুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানের প্রথম ভাগে আয়োজিত সেমিনারে প্রশিক্ষণ কোর্সের মূল্যায়নে শীর্ষস্থান অধিকারী ৫ কর্মকর্তা তাদের পলিসি পেপার উপস্থাপন করেন। উপস্থাপিত পলিসি পেপার সম্পর্কে অভিমত দেন পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) শরিফা খান এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব (বিশ্বব্যাংক শাখা) আবদুল বাকী প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে