সরকার পতনের দাবিই মুখ্য : গয়েশ্বর

সরকার পতনের দাবিই মুখ্য : গয়েশ্বর
শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সম্মিলিত ছাত্র যুব ফোরাম আয়োজিত এক সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় -ফোকাস বাংলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কোনো দাবি-দাওয়া নয়, এখন সরকার পতনের দাবিটাই মুখ্য হওয়া দরকার। খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর আন্দোলনে নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। এখন একটাই পথ- এই সরকারকে হটানো। এজন্য সরকারের পতনের আন্দোলনটা গড়ে তুলতে হবে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সম্মিলিত ছাত্র যুব ফোরাম আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা এবং কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসানের মুক্তির দাবিতে সমাবেশ হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, আপনারা যেটা মনে ধারণ করেন, সেটা বাস্তবে রূপ দেয়ার জন্য সার্বক্ষণিক প্রস্তুতি রাখতে হবে। দিনক্ষণ দেখে কখনো কোনো বিস্ফোরণ ঘটে না। জনগণের আন্দোলন রিমোট কন্ট্রোলে চলে না। জনগণের বিস্ফোরণের রিমোট কারো হাতে থাকে না। সেই কারণে বলছি, আপনারা প্রস্তুত থাকুন।

তিনি বলেন, খালেদা জিয়ার ভাগ্যে যা ঘটার ঘটুক। আলস্নাহ যদি তাকে রহম করেন এবং জনগণের এই আকুতি যদি আলস্নাহ আমলে নেন তাহলে বিশ্বাস করি খালেদা জিয়া জনগণের জন্য বেঁচে থাকবেন। কারো অনুকম্পায় বেঁচে থাকবেন না। সুতরাং খালেদা জিয়ার চিকিৎসার দাবি চেয়ে সরকার পতনের দাবিটাই মুখ্য হওয়া দরকার।

\হনেতাকর্মীদের উদ্দেশ্য করে বলে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা শক্ত কর্মসূচির কথা বলেন। শক্ত কর্মসূচি বলতে কোনো কর্মসূচি নাই। আপনি রাজপথে এটা বাস্তবায়ন করতে গিয়ে এটি শক্ত করবেন না কি নরম করবেন, সেটা আপনাদের ওপর নির্ভর করবে। আর রাজনীতির ভাষায় কঠোর কর্মসূচি বলতে কোনো ডেফিনেশন নাই।

সম্মিলিত ছাত্র যুব ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুলস্নাহ, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে