• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

বিদু্যতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর

বিদু্যতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গণস্বাক্ষর
জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার বাংলাদেশ মোবাইল ফোন গ্রাহক অ্যাসোসিয়েশন ও সাধারণ নাগরিক সমাজের উদ্যোগে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয় -যাযাদি

বিদু্যতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিল, বিদু্যৎ খাতের দুর্নীতি, অব্যবস্থাপনা ও অপচয় বন্ধের দাবিতে সাধারণ মানুষের গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মোবাইল ফোন গ্রাহক অ্যাসোসিয়েশন ও সাধারণ নাগরিক সমাজের উদ্যোগে এ গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়ে একটানা চলে দুপুর ২টা পর্যন্ত।

দুপুর ২টা পর্যন্ত দেখা যায় ১ হাজার ৭৩৫ জন সাধারণ মানুষ বিদু্যতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে স্বতঃস্ফূর্তভাবে স্বাক্ষর করেছেন।

বিদু্যৎ ও জনস্বার্থ বিষয়ে আন্দোলনরত রাজনীতিবিদ রুহিন হোসেন প্রিন্স এ কর্মসূচি প্রসঙ্গে বলেন, দুর্নীতি ও ভুল নীতিতে নিমজ্জিত বিদু্যৎখাতকে কোরামিন দিয়ে বাঁচাতে সরকার জনগণের পকেট কাটার পথ বেছে নিয়েছে। এটা অনৈতিক ও অন্যায়। তিনি বিদু্যৎ খাতে দুর্নীতি, অব্যবস্থাপনা ও অপচয় বন্ধে পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

বাংলাদেশ মোবাইল ফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা গণশুনানিতে দেখতে পেরেছি বিদু্যৎ সঞ্চালন, বিতরণকারী প্রতিষ্ঠানগুলো লাভে রয়েছে। তাদের কোনো ঘাটতি নেই। শুধুমাত্র পিডিবির কতিপয় বিদু্যৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানকে সুবিধা দেওয়ার জন্য ঘাটতি ৮ হাজার ৬০০ কোটি টাকা ঘাটতি পূরণের দায় জনগণের ওপর চাপিয়ে দেওয়া অনৈতিক।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বেসরকারি চাকরিজীবী বলেন, সৎ আয় দিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছি। দ্রব্যমূল্যের দাম এমনিতেই আকাশ ছোঁয়া। এরপর বিদু্যতের দাম বাড়লে খাওয়া-দাওয়া বন্ধ করতে হবে আমাদের।

বেসরকারি ব্যাংকে চাকরিরত মো. আলী রনি বলেন, আমি ভাড়া বাসায় থাকি। বাড়িওয়ালা জানুয়ারি থেকে ভাড়া বাড়ানোর নোটিশ দিয়ে বলেছে বিদু্যতের দাম বাড়লে ভাড়া আরও বাড়বে।

সুপ্রিম কোর্টের আইনজীবী বাংলাদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইয়ারুল বলেন, সরকার তো জনগণের কথা শোনে না। শোনে দুর্নীতিবাজদের কথা। তাদের স্বার্থ রক্ষা করে।

বিদু্যতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিল, বিদু্যৎখাতের দুর্নীতি, অব্যবস্থাপনা ও অপচয় বন্ধের দাবিতে ঢাকার বিভিন্ন স্থানে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত এ গণস্বাক্ষর কর্মসূচি চলবে বলে আয়োজকদের সঙ্গে কথা বলে জানা যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে