logo
রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭

  অনলাইন ডেস্ক    ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

৭ দফা দাবিতে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

যাযাদি রিপোর্ট

৭১-এর বীর মুক্তিযোদ্ধাদের বন্ধ ভাতা চালুসহ সাত দফা দাবি আদায়ে মহাসমাবেশের ডাক দিয়ে মানববন্ধন করেছেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান। সেখানে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, বীর মুক্তিযোদ্ধা সালেকসহ অন্য মুক্তিযোদ্ধারা।

মো. মজিবুর রহমান বলেন, সরকার দীর্ঘ ১১ বছরেও মুক্তিযোদ্ধাদের সনদ যাচাই-বাছাই করতে পারেনি। যেসব মুক্তিযোদ্ধার সনদ যাচাই-বাছাইয়ের জন্য আপিল করা হয়েছে, তাদের ভাতা মন্ত্রণালয় বন্ধ করে দিয়েছে।

সাত দফা দাবিগুলো হলো: গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের বন্ধ ভাতা ১৬ ডিসেম্বরের মধ্যে পরিশোধ করতে হবে। যে সব মুক্তিযোদ্ধার গেজেট ও মন্ত্রণালয়ের সাময়িক সনদ, প্রধানমন্ত্রীর সনদ রয়েছে, তাদের কোনো যাচাই-বাছাই ছাড়াই জাতীয় তালিকা প্রকাশ করে ডিজিটাল সনদ এবং আইডি কার্ড দিতে হবে। জীবিত ও মৃত মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বিজয় দিবসের আগেই পাঁচ হাজার টাকা দিতে হবে। মুক্তিযোদ্ধাদের কর্মসংস্থানের জন্য বিনা সুদে ২০ লাখ টাকা ব্যাংকঋণ দিতে হবে। পাশাপাশি মাসিক ভাতা ২০ হাজার টাকা করতে হবে। হাজার হাজার মুক্তিযোদ্ধা বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন। তাদের জন্য স্বতন্ত্র হাসপাতাল নির্মাণ করতে হবে। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে সব দাবি বাস্তবায়ন করতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে