বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১২ মার্চ ২০২০, ০০:০০

ঢাকায় ডাস্টবিনে

নবজাতকের লাশ

যাযাদি রিপোর্ট

পুরান ঢাকায় ডাস্টবিনে এক নবজাতকের লাশ পাওয়া গেছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে কলতাবাজার এলাকার একটি হোটেলের অদূরে ডাস্টবিনের পাশে লাশটি এলাকাবাসীর নজরে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৮টার দিকে কলতাবাজারের ওই হোটেলের পাশে ডাস্টবিনে ভাঙারি খুঁজতে আসে এক ব্যক্তি। এ সময় নীল রঙের একটি পলিথিনের মধ্যে নবজাতকের মৃতদেহ দেখতে পায় সে। নবজাতকের বিষয়টি আশপাশের লোকজনকে জানায়। পরে স্থানীয় লোকজন থানায় জানালে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

রানীনগরে বাড়ি

ঘর ভস্মীভূত

রানীনগর (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর রানীনগরে বিদু্যতের শর্ট সার্কিট থেকে লাগা আগুনে বাড়িঘর ভস্মীভূত হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে উপজেলার গুয়াতা কুঞ্জশাইল পাড়া গ্রামে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের এরশাদ আলী সকালে প্রাইভেট পড়ানোর জন্য বাড়ি থেকে বের হন। এ সময় বাড়ির লোকজন বাইরে কাজ করার সময় হঠাৎ করেই বাড়িতে আগুনের সূত্রপাত ঘটে। নিমিষের মধ্যে পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পরে। এ সময় রানীনগর ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও স্থানীয় লোকজন মিলে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। বাড়ির মালিক এরশাদ আলী জানান, বাড়িতে থাকা নগদ সাড়ে পাঁচ লক্ষ টাকা, টিভি, ফ্রিজ, মোটরসাইকেলসহ সব মালামাল আগুনে ভস্মীভূত হয়ে গেছে। এতে তার প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

গুঁড়িয়ে দিল

তিন ইটভাটা

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের কাপাসিয়া উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট এলাকায় অভিযান চালিয়ে তিনটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। অভিযানকালে ওই তিন ইটভাটা মালিককে ১৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দিনব্যাপী অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহম্মেদ। আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অভিযানকালে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রাওনাট কালিবাড়ি এলাকার সিডিবি ব্রিকস্‌, এসএমবি ব্রিকস্‌ ও রাওনাট এলাকার এএমকে ব্রিকস্‌-এর প্রত্যেক মালিককে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ সময় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীদের সহায়তায় তিন ইটভাটার আগুন নিভিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

বরিশালে গাঁজাসহ

আটক এক

বরিশাল অফিস

বরিশালে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অভিযানে গাঁজাসহ ১ জন আটক হয়েছে। বুধবার দুপুরে নগরীর রসুলপুর খেয়াঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মো. রাজা শিকদার (৩০) নগরীর আদি শ্মশান বস্তি এলাকার মৃত মজনু শিকদারের ছেলে। এপিবিএন সদস্যরা তার কাছ থেকে ২০ গ্রাম গাঁজা উদ্ধার করেছে। পুলিশ পরিদর্শক সুখেন্দ্র চন্দ্র সরকারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে বলে এপিবিএন থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। আটককৃতকে কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

রেলের ২ একর

জমি উদ্ধার

যাযাদি ডেস্ক

চট্টগ্রাম নগরের বন্দর থানাধীন সিজিপিওয়াই এলাকায় রেলওয়ের জায়গার ওপর গড়ে ওঠা চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দুই একর জায়গা উদ্ধার করেছে ভূ-সম্পত্তি বিভাগ। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন রেলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম।

তিনি বলেন- সেমিপাকা, টিনশেড ঘর তৈরি করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল কিছু অসাধু চক্র। শুধু ঘর নয়, কেউ কেউ দোকান খুলে তা আবার ভাড়াও দিয়েছিল। সকাল থেকে বিকেল পর্যন্ত এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রেলওয়ের দুই একর জায়গা উদ্ধার করা হয়েছে।

বি.বাড়িয়ায় চার

ছিনতাইকারী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় পেশাদার চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাত ৯টায় ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার শিমরাইলকান্দি গ্রামের রেল লাইনের পাশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা পেশাদার ছিনতাইকারী। রাতের বেলা শিমরাইলকান্দি রেললাইনের পাশ দিয়ে যাতায়াতকারীদের একা পেলে তাদের টাকা-পয়সাসহ মালামাল লুটে নেয় তারা। তাদের প্রত্যেকের বিরুদ্ধে সদর মডেল থানায় ৪/৫টি করে মামলা রয়েছে। এর মধ্যে এনামুল হক জুয়েল একটি মামলার ১ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি। বুধবার সকালে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো, শিমরাইলকান্দি গ্রামের এনামুল হক জুয়েল (২৭), একই এলাকার রাজু আহমেদ (২৪), জুনায়েদ প্রকাশ জুনু (২৬) ও কান্দিপাড়া মহলস্নার শাকিল মিয়া (৩৭)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92204 and publish = 1 order by id desc limit 3' at line 1