শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৫ মার্চ ২০২০, ০০:০০

হাতির আক্রমণে

শিশুর মৃতু্য

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় পাহাড় থেকে নেমে আবারও লোকালয়ে ঢুকে পড়েছে হাতি। আর এই হাতির আক্রমণে মো. আকিব (২) নামের এক শিশুর মৃতু্য হয়েছে। শুক্রবার রাত দেড়টার দিকে উপজেলার করলডেঙ্গা ইউনিয়নের মধ্যম করলডেঙ্গা গ্রামের বড়টিলা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত শিশু ওই এলাকার শামশুল আলমের ছেলে।

বোয়ালখালী থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী জানান, আকিবকে নিয়ে তার বাবা-মা বাড়ির পাশে ওরশ থেকে ফিরছিলেন। রাস্তায় তারা একটি হাতির আক্রমণের মুখে পড়েন। এ সময় ঘটনাস্থলেই আকিবের মৃতু্য হয়। এতে তার বাবাও আহত হয়েছেন। স্থানীয়রা জানান কয়েকটি হাতি লোকালয়ে এলেও এই হাতিটি দল থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।

কক্সবাজারে

পর্যটকের মৃতু্য

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের সুগন্ধা পয়েন্টে ফেরদৌস আলম খান সৌরভ (৩৫) নামে এক পর্যটকের মৃতুু হয়েছে। শুক্রবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটেছে।

মৃত পর্যটকের স্ত্রী ফারজানা আকতার জানান, শুক্রবার সকালে তারা কক্সবাজারে পৌঁছে সারাদিন সমুদ্রে গোসল আর বেড়ানোর পর হোটেলে এসে বিশ্রাম নেন। সন্ধ্যার দিকে তারা সুগন্ধা পয়েন্টে গিয়ে ডাব ও ভ্যান গাড়িতে বিক্রি করা 'ফিশ ফ্রাই' খাওয়ার পর সৌরভ অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে স্থানীয় একটি ফার্মেসিতে এবং পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হূদরোগ অথবা খাবারে বিষক্রিয়ায় তার মৃতু্য হয়েছে।

৭ দোকান

পুড়ে ছাই

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদীতে সাত দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত ২টার দিকে উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের খোশালপুর কানিপাড়া বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আনুমানিক ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদু্যতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত ২টার দিকে খোশালপুর কানিপাড়া বাজারের সাদা মিয়ার মুদির দোকান থেকে বৈদু্যতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। পরে বকশিগঞ্জ ও শ্রীবরদী ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বকশিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ নূর উদ্দিন বলেন, খবর পেয়ে দ্রম্নত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ ঘটনায় ওই বাজারের ৭টি দোকান পুড়ে গেছে।

গাঁজাসহ মাদক

ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় এককেজি গাঁজাসহ সুনীল দাস (৫০) নামে এক মাদক ব্যবসায়ীকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। সে বদলপুর ইউনিয়নের পূর্বকালনি শীতল হাঠি গ্রামের বাসিন্ধা।

স্থানীয়রা জানান, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পাহারপুর-মার্কুলি রোড দিয়ে গাঁজা নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হলে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে পস্নাস্টিকের ব্যাগভর্তি গাঁজা পাওয়া যায়। আজমিরীগঞ্জ থানা পরিদর্শক মোশারফ হোসেন তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অগ্নিকান্ডে পুড়ল

১২ ব্যবসা প্রতিষ্ঠান

সিঙ্গাইর (মানিকগঞ্জ) সংবাদদাতা

মানিকগঞ্জের সিঙ্গাইরে অগ্নিকান্ডে বারোটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার দক্ষিণ ধলস্না এলাকায় এ ঘটনা ঘটে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

স্থানীয় বাসিন্দা মোয়াজ্জেম হোসেন জানান, রাত ৩টার দিকে ব্যবসায়ী কিবরিয়ার মুদি দোকানে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীদের একঘণ্টা চেষ্টার পর রাত সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে বারোটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ত্রাণ ও দুর্যোগ বিষয়ক মন্ত্রণালয় থেকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

তিন মাদক

ব্যবসায়ী আটক

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলাড়ীতে ৯৭ বোতল ফেনসিডিলসহ এক নারী ও দুই পুরুষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শনিবার সকাল ৭টার দিকে পৌর এলাকার স্বজনপুকুর বুন্দিপাড়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটক মাদক ব্যবসায়ীরা হলো, মাহমুদা বেগম (৩৮), লিয়াকত আলী (১৯) ও সালমান শাহ (২০)। এই ঘটনায় ফুলবাড়ী থানার এসআই রেজাউল করিম বাদী হয়ে ফুলবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন। ফুলবাড়ী থানার ওসি ফখরুল ইসলাম বলেন, পৌর এলাকার স্বজনপুকুর বুন্দিপাড়া গ্রামের আফজাল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ধৃত লিয়াকত ও সালমান শাহকে ৯৭ বোতল ফেনসিডিল মাদক ব্যবসায়ী মাহমুদাকে সরবরাহ করার সময় হাতে-নাতে আটক করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<92661 and publish = 1 order by id desc limit 3' at line 1