শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৭ জুন ২০২০, ০০:০০

তিন পোস্টেই কোহলির আয়

৪ কোটির বেশি!

ক্রীড়া ডেস্ক

দিন কয়েক আগে আমেরিকান বিজনেস ম্যাগাজিন ফোর্বসের সেরা ১০০ ধনী ক্রীড়াবিদের তালিকায় একমাত্র ক্রিকেটার হিসেবে নাম উঠেছে তার। চার বছর ধরেই অবশ্য এটি হচ্ছে। এবার সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে স্পনসরড পোস্টের মাধ্যমে সর্বোচ্চ ১০ উপার্জনকারী ক্রীড়াবিদ তালিকায় নিজের নাম তুললেন ভারতের ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক ইনস্টাগ্রামে তিনটি পোস্ট দিয়ে ঘরে বসেই দুই মাসে আয় করে ফেললেন বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৫ লাখ ৪ হাজার ৮০৬ টাকা!

অ্যাটেইন (অঃঃধরহ) সংগৃহীত উপাত্ত অনুযায়ী, ইনস্টাগ্রামের ১০ সেরা উপার্জনকারী ক্রীড়াবিদ তালিকায় কোহলি আছেন ৬ নম্বরে, যেখানে শীর্ষে পর্তুগিজ ফুটবল মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গত ১২ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত করোনাভাইরাস মহামারির কারণে সারাবিশ্ব লকডাউন অবস্থায় তখনই ইনস্টাগ্রামে পোস্ট করে এই আয় করেছেন ক্রীড়াবিদরা।

তালিকার এক থেকে তিনে আছেন অবশ্য ফুটবল তারকারাই। ১৮ লাখ পাউন্ড উপার্জনকারী রোনালদো শীর্ষে, এটি তো বলা হয়েছে আগেই। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি (১২ লাখ পাউন্ড), পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার (১১ লাখ পাউন্ড)। আর ক্রিকেটের তিন সংস্করণেই আইসিসির্ যাংকিংয়ের শীর্ষ দশে আছেন কোহলি। তিন ধরনের ক্রিকেটেই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানের গড় ৫০-এর বেশি। ভারত তাদের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছে মার্চ মাসে। করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত থাকা আইপিএল কবে শুরু হবে সেটির ঠিক নেই। এতে অবশ্য কোহলির কিছুই এসে যায় না। জনপ্রিয়তায় এতটুক চিড় ধরেনি তার। সামাজিক যোগাযোগমাধ্যমই প্রমাণ। ইনস্টাগ্রামে তিনটি পোস্ট দিয়ে ঘরে বসেই দুই মাসে আয় করে ফেললেন বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৫ লাখ ৪ হাজার

৮০৬ টাকা!

বার্সায় না গিয়ে খুশি ডি মারিয়া

ক্রীড়া ডেস্ক

বিশ্বের অনেক ফুটবলারের জন্য বার্সেলোনা 'স্বপ্নের ঘর'। কাতালান ক্লাব থেকে প্রস্তাব এলে 'না' করবেন, এমন খেলোয়াড় খুব বেশি পাওয়া যাবে না ফুটবল বিশ্বে। তবে তাদের দলে হয়তো পড়বেন না অ্যাঞ্জেল ডি মারিয়া। বার্সেলোনা থেকে প্রস্তাব এসেছিল তাকে কেনার, কিন্তু বিক্রি করেনি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি ক্লাবটির এই সিদ্ধান্তে দারুণ খুশিই আর্জেন্টাইন উইঙ্গার ডি মারিয়া।

ডি মারিয়াকে না পেয়ে বার্সেলোনা শেষ পর্যন্ত বরুসিয়া ডর্টমুন্ড থেকে নিয়ে আসে উসমান ডেম্বেলেকে। ওই দলবদলের অনেকদিন পেরিয়ে গেছে, নতুন করে সেটি আবার সামনে এসেছে ডি মারিয়ার বক্তব্যে। ২০১৭ সালে নু্য ক্যাম্পে যোগ না দেওয়াকে সঠিক সিদ্ধান্ত মনে করেন সাবেক রিয়াল মাদ্রিদ উইঙ্গার।

ফরাসি সংবাদমাধ্যম লেকিপকে তিনি বলেছেন, 'আমি প্যারিসে সুখেই ছিলাম, কিন্তু এই ক্লাবের অনেকেই অনেক কথা আলোচনা করেছিল সে সময়, যদিও শেষ পর্যন্ত সেটা মিথ্যা বলে প্রমাণিত হয়।' এরপরই বললেন, 'বার্সেলোনাকে আমাকে দলে নেওয়ার চেষ্টা করেছিল। দুটো ক্লাবের আলোচনাও হয়েছিল, কিন্তু পিএসজি আমাকে বিক্রি করতে চায়নি, আর এভাবেই শেষ হয়েছে দলবদলের আলোচনা।

নু্য ক্যাম্পে যোগ না দেওয়ায় খুশিই ডি মারিয়া, 'দলবদলের গুজব নিয়ে আমাকে অনেক কথা শুনতে হয়েছে। শেষ পর্যন্ত (বার্সেলোনায়) না যাওয়াটা আমার জন্য ভালোই হয়েছে, কারণ আমি এখনো প্যারিসে ভালোই আছি।'

মাস্ক ছাড়া চুল কাটানোয় শাস্তি

ক্রীড়া ডেস্ক

ইউরোপিয়ান ফুটবলে সবার আগে খেলা শুরু করেছে জার্মানি। বুন্দেসলিগা শুরু হলেও সামাজিক দূরত্ব বজায় রাখা নিয়ে দেশটিতে কড়াকড়ি ভীষণ। নিয়ম ভাঙলে আছে কঠোর শাস্তির ব্যবস্থা। সেটাতেই 'ফেঁসে' গেছেন বরুসিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড জেডন সানচো। নাপিতের কাছে চুল কাটার সময় মুখে মাস্ক না থাকায় তাকে শাস্তি দিয়েছে জার্মান ফুটবল লিগ (ডিএফএল)। ?কিন্তু সানচোর কাছে শাস্তির 'পুরোটাই রসিকতা'। সামাজিক দূরত্ব বজায় রাখাতে বিধিনিষেধ থাকলেও নাপিতের কাছে চুল কাটাতে কোনো সমস্যা নেই। কিন্তু মাস্ক না পরায় তৈরি হয়েছে যত ঝামেলা। সানচো ও তার ডর্টমুন্ড সতীর্থ মানুয়েল আকানজির মাস্ক ছাড়া চুল কাটানোর ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপরই তাদের শাস্তি দিয়েছে ডিএফএল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<101580 and publish = 1 order by id desc limit 3' at line 1