logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৩ জুলাই ২০২০, ০০:০০  

জমে উঠেছে সাউদাম্পটন টেস্ট

জমে উঠেছে সাউদাম্পটন টেস্ট
সাউদাম্পটনের রোজ বোলে উইকেট না পাওয়ার হতাশায় ভুগছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস -ওয়েবসাইট
জ্যাক ক্রলি ও বেন স্টোকসের জুটিতে ওয়েস্ট ইন্ডিজের হাত থেকে লাগাম হাতছাড়া হতে বসেছিল। দারুণ এক ডেলিভারিতে আবার স্টোকসকে ফেরালেন জেসন হোল্ডার। ক্রলিকে বিদায় করলেন আলজারি জোসেফ। ৭ বলের মধ্যে পাল্টে গেল দৃশ্যপট। আর তাতে জয়ের পালস্না ঝুলে থাকল ক্যারিবিয়ানদের দিকেই। আর তাইতো নাটকীয়ভাবে জমে উঠেছে সাউদাম্পটনের রোজ বোলে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট।

যদিও রোববার টেস্টের পঞ্চম দিন। কিন্তু দিনের যে সময়টা বাকি আছে, এর মধ্যে অতি নাটকীয় কিছু না ঘটলে ম্যাচের ফল আসবেই। ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের যে কেউ জিততে পারে। পঞ্চম দিন খেলতে নেমে ৩১৮ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড। যার ফলে তাদের লিড দাঁড়িয়েছে কেবল ১৯৯ রানের। জয়ের জন্য ২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ রানেই ২ উইকেট হারিয়ে বসেছে ক্যারিবীয়রা। এছাড়া ওপেনার জন ক্যাম্পবেল মাঠ ছেড়েছেন আহত হয়ে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৫ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ৬৮ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য এখনো প্রয়োজন ১৩২ রান। উইকেটে ছিলেন রোস্টর চেজ (২৬*) এবং বস্ন্যাকউড (১৯*)। হাতে আছে ৭ উইকেট। জন ক্যাম্পবেল আর মাঠে নামতে না পারলে ৬ উইকেট নিয়ে খেলা শেষ করতে হবে। পঞ্চম দিনের খেলা শেষ হতে এখনো বাকি ৬২ ওভার। সুতরাং, ম্যাচ যেকোনো দিকেই গড়াতে পারে। এর আগে সাউদাম্পটন টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ২৮৪ রান। জোফরা আর্চার ৫ ও মার্ক উড ১ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে ১১৪ রানে পিছিয়ে থাকা দলটি এগিয়ে গেছে ১৭০ রানে। আর শেষ ঘণ্টায় ৩৫ রানে ৫ উইকেট তুলে নিয়ে রোমাঞ্চকর শেষ দিনের আশা জাগিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। একসময়ে ইংল্যান্ডের স্কোর ছিল ২৪৯/৩। সেখান থেকে দলটি ধুঁকছে ৩০০ ছুঁতে। রোজ বোলে শনিবার বিনা উইকেটে ১৫ রান নিয়ে দিন শুরু করে ইংল্যান্ড। মাটি কামড়ে উইকেটে পড়ে থেকে শ্যানন গ্যাব্রিয়েল ও কেমার রোচের প্রথম স্পেল কাটিয়ে দেন দুই ওপেনার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে