শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চেলসিকে উড়িয়ে কোয়ার্টারে বায়ার্ন

ক্রীড়া ডেস্ক
  ১০ আগস্ট ২০২০, ০০:০০

প্রথম লেগের বড় জয়ে কাজ অনেকটা সেরেই রেখেছিল বায়ার্ন মিউনিখ। ঘরের মাঠেও চেলসিকে দাঁড়াতে দিল না তারা। রবার্তো লেভানদোভস্কির দারুণ নৈপুণ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে জার্মান ক্লাবটি। আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ৪-১ গোলে জেতে বায়ার্ন। দুটি গোল করার পাশাপাশি অন্য দুটিতে অবদান রাখেন লেভানদোভস্কি। দুই লেগ মিলে ৭-১ অগ্রগামিতায় জয় পেয়ে তারা কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বার্সার। চেলসির মাঠে ৩-০ গোলে জিতেছিল বায়ার্ন।

দুর্দান্ত ফর্মে থাকা লেভানদোভস্কির নৈপুণ্যে ম্যাচের দশম মিনিটেই গোল পেয়ে যায় বায়ার্ন। ডি-বক্সে তাকে গোলরক্ষক উইলি কাবাইয়েরো ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। অবশ্য অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান; তবে ভিএআরে পেনাল্টির সিদ্ধান্ত বহাল থাকে। নিখুঁত স্পট কিকে গোলটি করেন পোলিশ এই স্ট্রাইকার। ২৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইভান পেরিসিচ। লেভানদোভস্কির পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ক্রোয়াট মিডফিল্ডার।

এই গোলের পাঁচ মিনিট পর দূরপালস্নার শটে জালে বল পাঠিয়েছিলেন চেলসির ক্যালাম হাডসন-ওডোই। তবে আক্রমণের শুরুতে ট্যামি আব্রাহাম অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে গোল দেননি রেফারি। ৪৪তম মিনিটে বায়ার্ন গোলরক্ষকের ভুলে গোলের দেখা পায় চেলসি। বাঁদিক থেকে এমেরসনের বাড়ানো ক্রসে কোনোরকম হুমকি ছিল না। কিন্তু ঝাঁপিয়ে ধরতে গিয়ে মানুয়েল নয়ার উল্টো বল তুলে দেন আব্রাহামের পায়ে। কাছ থেকে বল জালে ঠেলতে কোনো ভুল হয়নি তরুণ ইংলিশ ফরোয়ার্ডের।

আর ৭৬তম মিনিটে স্কোরলাইন ৩-১ করে তোলিসো। লেভানদোভস্কির ক্রস ছোট ডি-বক্সে পেয়ে অনায়াসে ঠিকানায় পাঠান ফরাসি এই মিডফিল্ডার। ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান লেভানদোভস্কি। ওদ্রিওসোলার ক্রসে দারুণ এক হেডে আসরে নিজের ত্রয়োদশ গোলটি করেন তিনি। চলতি মৌসুমে লেভানদোভস্কির মোট গোল হলো ৫৩টি। শেষ পর্যন্ত ঘরের মাঠে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে বায়ার্ন মিউনিখ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মেসির দল বার্সেলোনার মুখোমুখি হবে বায়ার্ন। তবে সে বাধাও সহজে উতরে যাওয়ার আত্মবিশ্বাসে পরিপূর্ণ জার্মান দলটি। তাইতো বার্সার বিপক্ষে এই ম্যাচটি নিয়ে দারুণ আশাবাদী বায়ার্নের ডিফেন্ডার ডেভিড আলাবা, 'প্রত্যাশা প্রচুর। দারুণ কিছু ভালো খেলোয়াড় নিয়ে বার্সেলোনার একটি দুর্দান্ত দল রয়েছে, তবে আপনি যদি গত কয়েক সপ্তাহের দিকে তাকান তাহলে আমরা অনেক আত্মবিশ্বাসের সঙ্গে পর্তুগালে উড়ে যেতে পারি। আমরা সন্তুষ্ট হতে পারি। একমাসের মধ্যে এটাই আমাদের প্রথম খেলা এবং দলের ছন্দ ধরে রাখা সহজ নয়। আমরা গত দুই সপ্তাহ ধরে এর জন্য যথেষ্ট প্রস্তুতি নিয়েছি এবং আপনি আমাদের ম্যাচের ফলাফল দেখতে পাচ্ছেন।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108300 and publish = 1 order by id desc limit 3' at line 1