মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
শ্রীলংকার জবাবের জন্য

কতদিন অপেক্ষা করবে বিসিবি?

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ সেপ্টেম্বর ২০২০, ০০:০০
ফিল্ডিং অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন জাতীয় দলের ক্রিকেটাররা। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাদমান ইসলামকে বল ছুড়তে দেখা যাচ্ছে। পেছনে দাঁড়িয়ে দেখছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম -বিসিবি

বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফর ঘোর অনিশ্চয়তায়। মহামারি করোনার কারণে দীর্ঘদিন মাঠের বাইরে টাইগাররা। ক্রিকেট মাঠে ফিরলেও এখনো ফিরতে পারেনি বাংলাদেশ দল। শ্রীলংকা সফর দিয়ে ক্রিকেটে ফেরার লক্ষ্য টাইগারদের। তবে এখনো নিশ্চিত নয় সফর। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের জবাব পেতে আর কতদিন অপেক্ষা করতে হবে বিসিবির? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে কয়েকদিন ধরেই বলা হচ্ছে, এসএলসি থেকে জবাব আসবেই আজ-কালের মধ্যেই। কিন্তু সেই আজ-কাল আর থামছেই না।

লংকান স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাকালীন কোয়ারেন্টিন ইসু্যতে অনমনীয় অবস্থান থেকে সরে আসেনি এখনো। ১৪ দিনের বদলে টাইগারদের ৭ দিনের কোয়ারেন্টিনের বিষয়টি ঝুলে আছে। আসলেই টাইগারদের শ্রীলংকা সফর হবে? যদি হয় তাহলে সেই সফরের জন্য কতদিন অপেক্ষায় থাকতে হবে মুমিনুলদের।

শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রণালয়, সে দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ হালহকিকত এবং বোর্ডের মতিগতি পাখির চোখে পরখ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের প্রচারমাধ্যমও একটি খবরের অপেক্ষায় বসে আছে।

গত সপ্তাহ থেকেই ক্রিকেটপাড়ায় কিছু গুঞ্জনও বাতাসে ভেসে বেড়াচ্ছে। আর সেটা হচ্ছে লংকানরা কঠোর অবস্থান থেকে সরে এসেছে। বরফ গলতে শুরু করেছে। লংকান বোর্ডে মিটিং হয়েছে। সিরিজ যাতে হয়, সে চেষ্টা চলছে ভেতরে ভেতরে- এমন খবরও শোনা যাচ্ছে। আর প্রতি মুহূর্তে তাই সবার উন্মুখ অপেক্ষা। এই বুঝি এলো কোনো নতুন খবর!

এভাবেই কাটছে সময়। যত কথাই শোনা যাক না কেন, লংকান পত্রপত্রিকা আর মিডিয়াকে উদ্ধৃত করে যতরকম ইতিবাচক সংবাদই প্রকাশিত হোক না কেন; কঠিন সত্য হলো, এখনো পর্যন্ত বিসিবিকে কেনোরকম আশার বাণী শোনায়নি লংকান বোর্ড। ঘুরিয়ে বললে লংকান ক্রিকেট বোর্ড থেকে বিসিবিকে এখনে পর্যন্ত কোনো খবরই পাঠানো হয়নি। ইতিবাচক তো বহু দূরে, বিসিবি থেকে গত ১৪ সেপ্টেম্বর যে ৭ দিনের কোয়ারেন্টিনের আবেদন করে মেইল পাঠানো হয়েছিল, সে অর্থে তার কোনো জবাবই আসেনি।

এ বিষয়ে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খান মঙ্গলবার গণমাধ্যমকে জানিয়েছেন, 'না! আমরা কোনো রিপস্নাই পাইনি।' যিনি সর্বক্ষণ মেইল চেক করায় ব্যস্ত, সেই ক্রিকেট অপস ম্যানেজার সাব্বির খানও জানালেন, 'নাহ! কোনো খবর আসেনি।'

বিসিবি সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন, পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান প্রায় প্রতিদিন আশার বাণী শোনাচ্ছেন, আশা করছি আজ-কালের মধ্যে লংকান বোর্ডের জবাব চলে আসবে- এমন কথা শোনা যাচ্ছে কদিন ধরে।

কিন্তু শেষপর্যন্ত তা বাস্তবের মুখ দেখেনি। বোঝাই যাচ্ছে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে লংকান স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের নিয়মনীতি অনুসরণ করা ছাড়া আসলে লংকান ক্রিকেট বোর্ডের কিছু করারও নেই। তাই জবাব দিতে দেরি। এদিকে দেশে এখন একটিই প্রশ্ন, শ্রীলংকান স্বাস্থ্য মন্ত্রণালয় কি আদৌ ১৪ দিনের বদলে এক সপ্তাহ কোয়ারেন্টিনের আবেদন মেনে নেবে?

এখন পর্যন্ত যেহেতু তারা নিজেদের অবস্থান থেকে সরে আসেনি কিংবা সহনীয় কোনো গ্রহণযোগ্য বিকল্প প্রস্তাবও পাঠায়নি, তাহলে কি ধরে নেওয়া যায়, তারা আগের জায়গায়ই আছে। এখন ওই অবস্থাতে কি হবে? বিসিবির কি অবস্থান বদলের কোনো সম্ভাবনা আছে?

এসব প্রশ্নের উত্তর নিয়েই চলছে নানা জল্পনা-কল্পনা। আকরাম খানের একটিই কথা, আমরা প্রস্তুতি নিয়ে রাখছি। ইতিবাচক উত্তর এলে গ্রহণযোগ্য সমাধান হবে। টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাবে জাতীয় দল, অন্যথায় নয়। একথা আজও বলা হয়েছে।

প্রশ্ন উঠেছে বিসিবি আর কতদিন অপেক্ষা করবে? আগামী ২৭-২৮ সেপ্টেম্বর শ্রীলংকা যাত্রার কথা ছিল। সে হিসাবে আছে মোটে ৪-৫ দিন। এর মধ্যে যদি জবাব না আসে তাহলে কি আর সিরিজ হবে?

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<112938 and publish = 1 order by id desc limit 3' at line 1