logo
শনিবার, ২৪ অক্টোবর ২০২০ ৮ কার্তিক ১৪২৭

  ক্রীড়া প্রতিবেদক   ২৩ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

শেখ হাসিনার জন্মদিনে আন্তর্জাতিক দাবার আসর

আগামী ২৮ সেপ্টেম্বরে ৭৪ বছরে পা রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার জন্মদিন উপলক্ষে অন্যরকম এক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ দাবা ফেডারেশন। সাউথ এশিয়ান চেস কাউন্সিলের তত্ত্বাবধানে ১৫টি দেশের ৭৪ জন দাবাড়ু নিয়ে জয়তু শেখ হাসিনা ইন্টারন্যাশনাল অনলাইন চেস টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে তারা।

২৪ থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

দেশের বাইরের ২৪ জন ও দেশের ৫০ জনকে নিয়ে ছয় হাজার ডলার প্রাইজমানির এই প্রতিযোগিতা হবে বলে সৈয়দ শাহাবউদ্দিন শামীম জানান, 'বিদেশি ১১ জন ও দেশের তিনজন গ্র্যান্ডমাস্টারসহ মোট ১৪ জন গ্র্যান্ডমাস্টার অংশ নেবেন। এরইমধ্যে বিদেশি সাতজন গ্র্যান্ডমাস্টার আমাদের নিশ্চিত করেছেন। বাকিদের অংশ নেওয়াও কয়েকদিনের মধ্যে নিশ্চিত হবে।'

ভারত, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ইরান, রাশিয়া, সিঙ্গাপুর, ভিয়েতনাম, মালয়েশিয়া, আফগানিস্তান, ভুটান, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, শ্রীলংকার প্রতিযোগীরা অংশ নেবেন। দেশের চার গ্র্যান্ডমাস্টারের মধ্যে জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার ও এনামুল হোসেন রাজীব খেলবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে