বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পিছিয়ে পড়েও আর্সেনালকে হারাল লিভারপুল

ক্রীড়া ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। আর্সেনালকে হারিয়ে লিগ শিরোপা ধরে রাখার অভিযানে টানা তৃতীয় জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। ঘরের মাঠ অ্যানফিল্ডে সোমবার রাতে পিছিয়ে পড়েও ৩-১ গোলে জিতেছে লিভারপুল। টানা দুই জয়ের পর প্রথম হারের স্বাদ পেয়েছে মিকেল আর্তেতার দল। আলেকজান্দ্রে ল্যাকাজেত আর্সেনালকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান সাদিও মানে। অলরেডদের বাকি দুই গোলদাতা অ্যান্ড্রু রবার্টসন ও ডিয়োগো জোতা। রাতের অপর ম্যাচে ফুলহামকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাস্টন ভিলা।

লিভারপুলের জার্সিতে অভিষেক হয়েছে আগেই। সেটি অবশ্য চার দিন আগে লিগ কাপে লিঙ্কন সিটির বিপক্ষে ৭-২ গোলে জেতা ম্যাচে। সোমবার রাতে অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগে অভিষেক হলো পর্তুগিজ উইঙ্গারের এবং কী রঙিন সেই অভিষক! প্রথম ম্যাচেই গোল করলেন ডিয়োগো জোতা, তার ৮৮ মিনিটে দেওয়া গোলের সুবাদে পিছিয়ে পড়েও লিভারপুল শেষ পর্যন্ত ৩-১ এ হারাল আর্সেনালকে।

৩০ বছর পর লিভারপুল ২০১৯-২০ মৌসুমে প্রথম জিতেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। এই গৌরবময় জয়ের পাশেই আগের মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়নরা দ্বিতীয় রাউন্ডে হেরে যায় অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে। তখন থেকেই আলোচনাটার শুরু যে, প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখাটা কঠিন হবে অলরেডদের জন্য। কিন্তু যে দাপটে শিরোপা ধরে রাখার অভিযাত্রা শুরু করেছে ইয়ুর্গেন ক্লপের দল, তাতে মনে হচ্ছে না কেউ পারবে তাদের পথ আটকাতে।

যদিও ম্যাচের ২৫ মিনিটে আলেকজান্দ্রে ল্যাকাজেতের গোলে আর্সেনালই গিয়েছিল এগিয়ে। কিন্তু অলরেডস দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় এখান থেকেই। তিন মিনিট পর মোহাম্মদ সালাহর শট আর্সেনাল গোলকিপার সামনে ঠেলে দিতেই গোল করে বসেন ম্যাচের সেরা সাদিও মানে। লিভারপুল প্রথম গোলটি খায় লেফট ব্যাক অ্যান্ডি রবার্টসনের ভুলে। রবার্টসন সেই ভুলের প্রায়শ্চিত্ত করে গোল করেন রাইট ব্যাক আলেক্সান্ডার-আরনল্ডের ক্রস থেকে। ৩৪ মিনিটেই ২-১ করে ফেলে লিভারপুল। ম্যাচের শেষ দিকে বক্সঘেঁষা জায়গায় বল পেয়ে নিচু শটে গানার কিপার লেনোকে পরাস্ত করেন জোতা। মাত্রই ১৯ সেপ্টেম্বর ৪১ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি'তে উলভারহ্যাম্পটনের উইঙ্গারকে সাইন করিয়েছে লিভারপুল। লাল জার্সি গায়ে তুলেই সেটির ওজন বুঝতে পারছেন ২৩ বছর বয়সি পর্তুগিজ। জোতার কাছে ওজনদার জার্সিটা অনুপ্রেরণার! ওদিকে লিভারপুল খুশি যে ঠিক লোকটিকেই আনা হয়েছে অ্যানফিল্ডে।

লিভারপুল সবদিক দিয়েই এ ম্যাচে এগিয়ে ছিল। কিন্তু আরেকটি সহজ সুযোগ নষ্ট করার হতাশা ল্যাকাজেতকে পোড়াবে অনেকদিন। ২-১ গোলে পিছিয়ে থাকা অবস্থায় শুধু অলরেডসদের গোলরক্ষক আলিসনকে সামনে পেয়ে দুর্বল শট নিয়েছেন। লিভারপুলের ব্রাজিলিয়ান গোলকিপারকে এতে কি আর পরাস্ত করা যায়! ল্যাকাজেতের এই গোলটা মিস না হলে ম্যাচটি অন্যরকম হলেও হতে পারতো। টানা তৃতীয় ম্যাচ জিতেও লিভারপুল অবশ্য ৯ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে। তিন ম্যাচ করে জিতে লেস্টার সিটি গোল ব্যবধানে শীর্ষে, তিনে এভারটন। পাঁচে থাকা আর্সেনালের পয়েন্ট ৬। বৃহস্পতিবার অ্যানফিল্ডে আবারও মুখোমুখি হবে লিভারপুল ও আর্সেনাল, এবার লিগ কাপের চতুর্থ রাউন্ডে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<113682 and publish = 1 order by id desc limit 3' at line 1