শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ইউরোপিয়ান ফুটবল

জয়ে ফিরেছে লিভারপুল শীর্ষে পিএসজি

ক্রীড়া ডেস্ক
  ২৬ অক্টোবর ২০২০, ০০:০০

ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার কাছে ৭-২ হারের লজ্জার পর এভারটনের মাঠে ২-২ গোলে ড্র। এরপর উয়েফা চ্যাম্পিয়ন্স লিভারপুল হঠাৎই যেন বাধা পড়ে গিয়েছিল দুঃসময়ের হাতে। তবে অ্যানফিল্ডে শনিবার রাতে পিছিয়ে পড়া দলকে ম্যাচে ফেরালেন রবার্তো ফিরমিনো। বিরতির পর জালের দেখা পেলেন ডিয়োগো জোতা। শেফিল্ড ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে দুই ম্যাচ পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারায় ফিরেছে লিভারপুল। রাতের অন্য ম্যাচে ওয়েস্টহাম ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। আর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে ফ্র্যাঙ্ক ল্যাপার্ডের চেলসি।

এদিকে ফরাসি লিগ ওয়ানে গত বছর পার্ক দে প্রিন্সেসে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়েছিল দিজোঁ। এবার অবশ্য ঘরের মাঠে ফরাসি চ্যাম্পিয়নদের কাছে পাত্তাই পায়নি তারা। শনিবার রাতে কিলিয়ান এমবাপে ও মোয়েসে কিনের জোড়া লক্ষ্যভেদে দিজোঁকে ৪-০ গোলে হারিয়ে লিলকে টপকে লিগ ওয়ানে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে পিএসজি। ছন্দে থাকা ফরাসি চ্যাম্পিয়নরা লিগে জিতেছে টানা ৬টি ম্যাচ। তবে এক ম্যাচ কম খেলা লিল ১৭ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। আর বুন্দেসলিগায় গোল উৎসব চলছে বায়ার্ন মিউনিখের। রবার্তো লেভানদোভস্কির হ্যাটট্রিকে ঘরের মাঠে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে হান্স ফ্লিকের দল।

ঘরের মাঠে পিএসজির হয়ে প্রথমার্ধে আলো ছড়িয়েছেন ময়েসে কিন। এভারটন থেকে ধারে আসা এই ফরোয়ার্ড পিএসজির হয়ে প্রথামবার জাল কাঁপিয়েছেন এই ম্যাচে। তিন মিনিটে বামপ্রান্ত থেকে মিচেল বেক্কারের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে জালে বল পাঠান তিনি। কিনের আধিপত্য বজায় থাকে এর পরেও। ২৩ মিনিটে আবারও জাল কাঁপিয়ে স্কোর ২-০ করেন। প্রতি আক্রমণে নেইমারের বানিয়ে দেওয়া বল থেকে গোলটি করেন ইতালিয়ান এই ফরোয়ার্ড।

কিনের বদলি হয়ে পরে দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে মাঠে নামেন কিলিয়ান এমবাপে। বদলি নামা এই ফরোয়ার্ডও ত্রাস ছড়িয়েছেন একইভাবে। ৮২ মিনিটে নেইমারের পাস ধরে ক্ষীপ্র গতিতে এগিয়ে যান তিনি। দিজোঁর ডিফেন্স কাটিয়ে গোরক্ষকের পায়ের ফাঁক দিয়ে তৃতীয় গোলটি করেন ফরাসি স্ট্রাইকার। ৮৮ মিনিটে আবারও এমবাপের গোল। নেইমারের পাস থেকেই বলটি যায় পাবলো সারাবিয়ার কাছে। তার পাস ধরে কাছ থেকে নিজের জোড়া গোলটি করেন এমবাপে। শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি চ্যাম্পিয়নরা। এই জয়ে ৮ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে লিলকে টপকে শীর্ষে উঠেছে পিএসজি।

অপরদিকে শনিবার নিজেদের মাঠে আবারও জয়ের দেখা পেল লিভারপুল। তবে নিচের দিকের দল শেফিল্ড ইউনাইটেডের কাছে বড় একটা পরীক্ষাই দিতে হয়েছে অলরেডদের। ১৩ মিনিটে স্যান্ডার বার্জের পেনাল্টি গোলে পিছিয়ে পড়েছিল তারা। খেলার ৪১ মিনিটে রবার্তো ফিরমিনো ও ৬৪ মিনিটে ডিয়োগো জোতার গোল শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে লিভারপুল। এই জয়ে ছয় ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ক্লপের দল। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে এভারটন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<116510 and publish = 1 order by id desc limit 3' at line 1