শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জুভেন্টাসের জয়, শীর্ষে টটেনহাম

ক্রীড়া ডেস্ক
  ২৩ নভেম্বর ২০২০, ০০:০০
ইতালিয়ান সিরি'আতে শনিবার ক্যালিয়ারির বিপক্ষে জোড়া গোল করে উচ্ছ্বসিত ক্রিশ্চিয়ানো রোনালদো -ওয়েবসাইট

আন্তর্জাতিক বিরতির আগে করোনা, এরপর গোড়ালির চোট। তাতে একটুও ধার কমেনি ক্রিশ্চিয়ানো রোনালদোর। উল্টো ইতালিয়ান সিরি'আতে চলমান মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে ছুটে চলেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। শনিবার রাতে রোনালদোর জোড়া লক্ষ্যভেদে ক্যালিয়ারিকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে জুভেন্টাস। আর ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে পঞ্চম মিনিটে দলকে এগিয়ে নিলেন সন-হিয়ুং মিন। দ্বিতীয়ার্ধে বদলি নামার ৩৫ সেকেন্ডের মধ্যে ব্যবধান দ্বিগুণ করলেন জিওভানি লো সেলসো। ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে আবারও হারাল টটেনহাম হটস্পার। এই জয়ে নয় ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে টটেনহাম।

রাতের অপর ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে দুর্বল স্পট কিকে শুরুতে হতাশ করলেন। তবে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওন গোলরক্ষক পোস্ট ছেড়ে বেরিয়ে আসায় ফের সুযোগ পেলেন ব্রম্ননো ফার্নান্দেস। ফিরতি সুযোগ কাজে লাগাতে ভুল হয়নি পর্তুগিজ মিডফিল্ডারের। এই গোলেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে এদিন রাতে ১-০ গোলে জেতা ওলে গুনার সুলশারের দল ১৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে। আর ট্যামি আব্রাহামের লক্ষ্যভেদে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলে জিতেছে চেলসি। আর বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখকে ১-১ গোলে রুখে দিয়েছে ওয়েডার ব্রেমেন।

ইতালিয়ান সিরি'আতে পরিস্থিতি এখন এমন, শিরোপা লড়াইয়ে এসি মিলান-জুভেন্টাস যেমন একে অপরকে চ্যালেঞ্জ জানাচ্ছে। ঠিক তেমনি সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে একই চ্যালেঞ্জ জানাচ্ছে ক্লাব দুটির প্রাণভোমরা। জ্‌স্নাতান ইব্রাহিমোভিচ ৮ গোল করেছেন এই মৌসুমে। সমান স্কোর করে তার সঙ্গে জায়গা করে নিয়েছেন রোনালদোও। শনিবার রাতে মাত্র চার মিনিটের ব্যবধানে দুই গোল আদায় করে নিয়েছেন পর্তুগিজ যুবরাজ। যার মধ্যে প্রথম গোলটির ফিনিশিং ছিল তার ট্রেডমার্ক। ৩৮ মিনিটে দু'জনকে কাটিয়ে নিচু শটে জড়িয়ে দিয়েছেন বল। ৪২ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে করেছেন দ্বিতীয়টি। দ্বিতীয়ার্ধে মনে হয়েছিল একটি গোল শোধ দিয়ে ফেলেছে ক্যালিয়ারি। কিন্তু তাদের সাবেক লিভারপুল ডিফেন্ডার ক্লাভানের হেড বাতিল হয়ে গেছে অফসাইডের কারণে। এই জয়ে পিরলোর জুভেন্টাস ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে। এক ম্যাচ কম খেলা এসি মিলান ১৭ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে।

এদিকে ঠিকানা পাল্টালেও হোসে মরিনহো আর পেপ গার্দিওলার মধ্যকার চিরচেনা দ্বৈরথে কোনো পরিবর্তন আসেনি। প্রিমিয়ার লিগে দুই কোচের লড়াইয়ে অসাধারণ ফুটবলের প্রদর্শনী করে ২-০ গোলে জিতেছে মরিনহোর টটেনহাম হটস্পার। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ২০১৪ সালের আগস্টের পর পয়েন্ট টেবিলের শীর্ষেও ওঠার স্বাদ পেয়েছে তারা। এই জয়ের পর ৯ ম্যাচ ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে টটেনহাম। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এগারোতে নেমে গেছে ম্যানসিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে