শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

রিয়ালের হার, শেষ ষোলোয় পোর্তো

রিয়ালের হার, শেষ ষোলোয় পোর্তো
উয়েফা চ্যাম্পিন্স লিগে পোর্তোর বিপক্ষে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার -ওয়েবসাইট

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে সুবর্ণ সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের। যদিও বিবর্ণ শুরুর পর ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত মিলছিল। তাই এদিন রাতে শাখতার দোনেৎস্ককে হারালেই নকআউট পর্ব নিশ্চিত হয়ে যেত রিয়ালের। আর ড্র করলেও সম্ভাবনা থাকত। কিন্তু শাখতারের কাছে ফিরতি লেগে ফের ২-০ গোলে হেরে এখন গ্রম্নপ পর্ব থেকেই ছিটকে পড়ার শঙ্কায় পড়ে গেছে জিনেদিন জিদালেন দল। একই রাতের অপর ম্যাচে ম্যানচেস্টার সিটির সঙ্গে গোলশূন্য ড্র করেও শেষ ষোলো নিশ্চিত করেছে পোর্তো। তবে এই ড্রয়ের ফলে গ্রম্নপ সেরা হয়ে দ্বিতীয় পর্বে খেলা নিশ্চিত করেছে ম্যানসিটিও। আর আয়াক্সকে ১-০ গোলে হারিয়ে ডি গ্রম্নপসেরা হয়ে শেষ ষোলোয় নাম লিখিয়েছে লিভারপুল।

ভালো শুরুর পর হুট করেই ছন্দটা হারিয়ে ফেলল রিয়াল মাদ্রিদ। নিজেদের ভুলে গোল খাওয়ার পর তো হয়ে পড়ল কক্ষচু্যত। প্রতিপক্ষের দিক হারানোর সুযোগটা দারুণভাবে কাজে লাগাল শাখতার দোনেৎস্ক। দারুণ দুটি প্রতি-আক্রমণে পার্থক্য গড়ে দিল ইউক্রেনের দলটি। জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত, ড্র করলেও সম্ভাবনা থাকবে জোরাল। সঙ্গে প্রথম লেগে হারের প্রতিশোধ নেওয়ার বাসনাও ছিল। হলো না কিছুই। প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে 'বি' গ্রম্নপের ম্যাচে ২-০ গোলে হেরেছে জিনেদিন জিদানের দল।

'বি' গ্রম্নপে এখন তৃতীয় স্থানে রয়েছে রিয়াল। ম্যাচ বাকি আরও একটি। ১৩ বারের চ্যাম্পিয়নরা গোল হজম করে বসে ৫৭ মিনিটে। রাফায়েল ভারানের অমনোযোগিতায় বল পেয়ে শাখতারের বদলি খেলোয়াড় দেন্তিনহো করেছেন প্রথম গোল। ৮২ মিনিটে প্রতি আক্রমণ থেকে এককভাবে জয় সুনিশ্চিত করেছেন শাখতারের ইসরায়েলি ফরোয়ার্ড মানোর সলোমন। আর এই জয়ে 'বি' গ্রম্নপ দুইয়ে অবস্থান করছে শাখতার। রিয়ালের মতো সমান ৭ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে এগিয়ে তারা। অক্টোবরে মাদ্রিদের বিপক্ষে তারা জিতেছিল ৩-২ গোলে। পরের সপ্তাহে বরুসিয়া মগস্নাডবাখকে আতিথ্য দেবে রিয়াল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে