সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

করোনামুক্ত হলেন চার নারী ফুটবলার

ম ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ক্যাম্পের যে চার নারী ফুটবলার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তাদের দ্বিতীয়বার পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এই চার নারী ফুটবলার হলেন- সিরাত জাহান সপ্না, রেহানা আক্তার, শামসুন্নাহার ও আনাই মোগিনি।

করোনা পজিটিভ হওয়ার পর এই চার নারী ফুটবলার বাফুফের ক্যাম্পেই আইসোলেশনে ছিলেন। সেখানেই তাদের চিকিৎসা করিয়েছে বাফুফে। গত ১০ অক্টোবর বাফুফে ভবনে অনূর্ধ্ব-১৭ মেয়েদের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্প শুরুর আগে সব খেলোয়াড় ও স্টাফকে করোনাভাইরাস পরীক্ষা করিয়েছিল। যাদের ফলাফল নেগেটিভ এসেছিল তারাই কেবল ক্যাম্পে উঠতে পেরেছিলেন। ক্যাম্প শুরুর ১৫ দিন পরপর খেলোয়াড়সহ সবাইকে করোনা পরীক্ষা করিয়েছে বাফুফে। ২৫ নভেম্বর ক্যাম্পের খেলোয়াড় এবং স্টাফদের কোভিড-১৯ পরীক্ষা করালে এই চার ফুটবলার এবং ২ জন স্টাফের ফল পজিটিভ আসে। ১ ডিসেম্বর তাদের পুনরায় কোভিড-১৯ পরীক্ষা করানো হলে বুধবার সবার ফলাফল নেগেটিভ আসে। ক্যাম্পের খেলোয়াড় ছাড়াও বাফুফে চলমান নারী লিগের ক্লাবগুলোর সব খেলোয়াড় ও অফিসিয়ালকে কোভিড-১৯ পরীক্ষা করায়। মধ্যবর্তী দলবদলের পর আবার সব খেলোয়াড়কে করোনা পরীক্ষা করা হয়। তাতে কয়েকজন খেলোয়াড়ের দেহে করোনাভাইরাস শনাক্ত হলে তাদের লিগের খেলা থেকে বিরত রাখা হয়।

কাতার-বাংলাদেশ ম্যাচে মাত্র দুই হাজার দর্শক

ম ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপ বাছাই পর্বে দ্বিতীয় পর্বের ম্যাচে শুক্রবার কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এই ম্যাচটি গ্যালারিতে বসে দেখতে পারবেন মাত্র ২ হাজার দর্শক। দোহার দুহাইল আবদুলস্নাহ বিন খলিফা স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

কাতারের দোহা থেকে প্রকাশিত গলফ বাংলার খবর- স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা ১০ হাজার। কাতার স্বাস্থ্য কর্তৃপক্ষ ধারণক্ষমতার ২০ ভাগ দর্শককে খেলা দেখার অনুমতি দিয়েছে।

এটি দুই দেশের বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ। গত বছর অক্টোবরে ঢাকায় হয়েছিল প্রথম ম্যাচ। বাংলাদেশ ২-০ গোলে হারলেও দুর্দান্ত পারফরম্যান্স করেছিল এশিয়ান চ্যাম্পিয়ন ও ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশটির বিপক্ষে। করোনাভাইরাস মহামারির কারণে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্ব স্থগিত থাকলেও বাংলাদেশ ও কাতার নিজেদের মধ্যে সমঝোতা করে ম্যাচটি আগে খেলে নিচ্ছে। বাকি ম্যাচগুলো হবে আগামী মার্চ ও জুনে। এ ম্যাচের পর বাংলাদেশের খেলা থাকবে আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে। ওই তিন ম্যাচই ঘরের মাঠে খেলবে বাংলাদেশ। চার ম্যাচ খেলে বাংলাদেশ ১ পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে