শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
রোনালদোর লক্ষ্য

৮০০ গোল

ক্রীড়া ডেস্ক
  ০৪ ডিসেম্বর ২০২০, ০০:০০
ক্রিশ্চিয়ানো রোনালদো

ছেলেদের ফুটবলে এর আগেও নারী রেফারি দেখা গেছে। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম কোনো নারী রেফারি করলেন ম্যাচ পরিচালনা। স্তেফানি ফ্রাপার ঢুকে গেলেন ইতিহাসে। তার ইতিহাসের মঞ্চে পর্তুগিজ যুবরাজ ক্রিশ্চিয়ানো রোনালদো ছুঁয়েছেন আরেক মাইলফলক। বর্ণাঢ্য ক্যারিয়ারে তার গোলসংখ্যা এখন ৭৫০। বিশ্বের অন্যতম সেরা এই তারকার পরবর্তী লক্ষ্য ৮০০ গোল।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে 'জি' গ্রম্নপের ম্যাচে ঘরের মাঠে ডায়নামো কিয়েভকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। দলের হয়ে ৫৭তম মিনিটে দ্বিতীয় গোলটিতেই মাইলফলক স্পর্শ হয়ে যায় রোনালদোর। তার ক্যারিয়ার গোলসংখ্যা স্পর্শ করে ৭৫০। আর চ্যাম্পিয়ন্স লিগে এটি পর্তুগিজ তারকা ফরোয়ার্ডের ১৩২তম গোল। জুভেন্টাসের হয়ে বাকি গোল দুটি করেন ফেদেরিকো কিয়েসা ও আলভারো মোরাতা।

করোনাভাইরাস থাবা না বসালে হয়তো আগেই হয়ে যেত। প্রাণঘাতী ভাইরাসের কারণে যে বেশ কিছু ম্যাচ খেলা হয়নি তার। বরাবরই ক্ষুধার্ত রোনালদো সুস্থ হয়ে ফিরে তাই যেন আরও বেশি ভয়ংকর। গোলের পর গোল করে আরও উঁচুতে নিয়ে যাচ্ছেন নিজেকে। বুধবার রাতেই যেমন আরেকটি নতুন কীর্তি গড়লেন সময়ের অন্যতম সেরা খেলোয়াড়। চ্যাম্পিয়ন্স লিগে ডায়নামো কিয়েভের জালে একবার বল জড়িয়ে ছুঁয়েছেন ৭৫০ গোলের মাইলফলক।

ম্যাচ শেষে ফেসবুকে নিজের পেজে রোনালদো ঘোষণা দেন, এবার তার চোখ ৮০০ গোলের দিকে, ' ৭৫০ গোল, ৭৫০টি সুন্দর মুহূর্ত, ৭৫০ বার সমর্থকদের মুখে হাসি। ধন্যবাদ সব খেলোয়াড় ও কোচদের, যারা এই চমৎকার সংখ্যায় পৌঁছতে আমাকে সাহায্য করেছেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বিশ্বস্ত প্রতিপক্ষদের, যারা আমাকে প্রতিনিয়ত কঠোর পরিশ্রম থেকে কঠোর পরিশ্রম করিয়েছে। তবে সবকিছুর বাইরে আমার পরিবারকে ধন্যবাদ। যারা ভালো ও খারাপ সময়ে পাশে থাকে। আমার পরবর্তী লক্ষ্য ৮০০ গোল!'

রোনালদোর মাইলফলকের আগে ম্যাচের চেয়েও বেশি আলোচনায় ছিলেন ফ্রাপার। চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়ার আগে প্রথম নারী হিসেবে ২০১৯ সালে উয়েফা সুপার কাপে লিভারপুল-চেলসির ফাইনাল পরিচালনা করেছিলেন তিনি। তাছাড়া, তিনি ম্যাচ পরিচালনা করেছেন উয়েফা ইউরোপা লিগেও। তবে নামেভারে এসবের চেয়ে অনেক উপরে থাকা চ্যাম্পিয়ন্স লিগ ৩৬ বছরের ফ্রাপারকে বসাল গৌরবের জায়গায়।

পাঁচ ম্যাচের সবগুলোতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে 'জি' গ্রম্নপের শীর্ষে রয়েছে বার্সেলোনা। রাতের আরেক ম্যাচে ফেরেন্সভারোসকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে