শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৪ ডিসেম্বর ২০২০, ০০:০০

বঙ্গবন্ধু টি২০ কাপের সূচিতে পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু টি২০ কাপের আজ শুক্রবারের ম্যাচ দুটির সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ম্যাচগুলো নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগে থেকে মাঠে গড়াবে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

ফরচুন বরিশাল ও জেমকন খুলনার মধ্যকার ম্যাচটি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টায়। পরিবর্তিত সূচিতে দল দুটি লড়াইয়ে নামবে দুপুর ১২টা থেকে। একই ভেনু্যতে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার রাজশাহীর ম্যাচটি সন্ধ্যা ৭টার বদলে বিকাল ৫টা থেকে আরম্ভ হবে।

শুক্রবার রাত ১০টায় বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। এই সূচির কারণে টি২০ কাপের খেলা এগিয়ে নেওয়া হয়েছে বলে জানা গেছে। কারণ, দেশের প্রথম ক্রীড়াভিত্তিক চ্যানেল টি-স্পোর্টস পেয়েছে সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচারের দায়িত্ব।

কেবলমাত্র বরিশাল-খুলনা ও ঢাকা-রাজশাহীর মধ্যকার ম্যাচ দুটি নতুন সূচিতে আয়োজিত হবে। প্রতিযোগিতার বাকি খেলাগুলো হবে আগের সূচিতেই। ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৮ ডিসেম্বর।

এলপিএল ছেড়ে দেশে ফিরছেন আফ্রিদি

ক্রীড়া ডেস্ক

টুর্নামেন্টের মাঝপথে অধিনায়ককে হারাল গল গস্ন্যাডিয়েটর্স। ব্যক্তিগত কারণে লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল) ছেড়ে পাকিস্তান ফিরে যাচ্ছেন ডানহাতি অলরাউন্ডার শহিদ আফ্রিদি। এক টুইট বার্তায় বুধবার নিজেই বিষয়টি জানান আফ্রিদি। কত দিনের জন্য ফিরছেন সেটা নিশ্চিত করেননি তিনি। তবে দ্রম্নতই শ্রীলংকার এই টুর্নামেন্টে যোগ দেওয়ার আশাবাদ জানান গল অধিনায়ক।

আফ্রিদি যদি শ্রীলংকায় ফেরেন, তাহলে তাকে সংক্ষিপ্ত কোয়ারেন্টিনে থাকতে হতে পারে। তবে অন্যান্য খেলোয়াড়ের মতো সাত দিনের কোয়ারেন্টিন তাকে দেওয়ার সম্ভাবনা কম। গত ২৪ নভেম্বর শ্রীলংকায় গেলে অ্যান্টিবডি পরীক্ষা করানো হয় তার। ৪০ বছর বয়সি এই ক্রিকেটারের শরীরে অ্যান্টিবডির উপস্থিতির প্রমাণ পাওয়া যায়। তার মাধ্যমে তাই কোভিড ছড়ানোর শঙ্কা নেই। সে সময় তিন দিন পরেই ম্যাচ খেলার অনুমতি পান এই অলরাউন্ডার।

আফ্রিদির নেতৃত্বে তিন ম্যাচ খেলা গল গস্ন্যাডিয়েটর্স এখন পর্যন্ত এক ম্যাচও জেতেনি। তারা আছে পয়েন্ট টেবিলের তলানিতে। পাকিস্তানের এই অলরাউন্ডার অবশ্য টুর্নামেন্টে শুরুটা দারুণ করেছিলেন। প্রথম ম্যাচেই খেলেছিলেন ২৩ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংস। অধিনায়কের অনুপস্থিতিতে গল গস্ন্যাডিয়েটর্সকে নেতৃত্ব দিতে পারেন সহ-অধিনায়ক ভানুকা রাজাপাকসে। আগামী ১৬ ডিসেম্বর শেষ হবে শ্রীলংকার ঘরোয়া এই টি২০ টুর্নামেন্ট।

ভাঙ্গায় চার ব্যক্তির নামে ক্রিকেট

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গায় চারগুণী ব্যক্তির নামে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে তারেক মাসুদ ফাউন্ডেশন। এই চারগুণী ব্যক্তি হলেন- ভাঙ্গার আলগী ইউনিয়নের কৃতী সন্তান, ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট থেকে আইন সভায় নির্বাচিত সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, শিক্ষানুরাগী রমেশ দত্ত, শিক্ষানুরাগী অধ্যক্ষ গুলজার আহমেদ, সন্ত্রাসীদের হাতে নিহত ভাঙ্গার চন্ডিদাসদী গ্রামের সন্তান, সাহসী সাংবাদিক গৌতম দাস, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. শওকত আলী ফকির।

তারেক মাসুদ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাঈদ মাসুদ বলেন, ভাঙ্গার ইতিহাসে এই চার ব্যক্তির অবদান অগ্রগণ্য। তারা কেউ আমাদের মাঝে এখন আর নেই। বর্তমান প্রজন্মকে তাদের অবদানের কথা জানাতেই আমরা এই টুর্নামেন্টের আয়োজন করেছি।

গত ৩০ নভেম্বর ভাঙ্গা সরকারি কাজী মাহবুবউলস্নাহ কলেজ মাঠে এ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। ওই টুর্নামেন্টে শিক্ষানুরাগী রমেশ দত্ত একাদশ, অধ্যক্ষ গুলজার আহমেদ একাদশ, সাংবাদিক গৌতম দাস একাদশ ও ডা. শওকত আলী ফকির একাদশ অংশগ্রহণ করেছে। প্রতিদিন খেলা চলছে। আগামী ৫ ডিসেম্বর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে। আগামী ৬ ডিসেম্বর আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের জন্মদিনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে