টাইগার স্কোয়াডে তিন নতুন মুখ

টাইগার স্কোয়াডে তিন নতুন মুখ

দেশের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট ক্রিকেট দিয়েই আন্তর্জাতিকে ক্রিকেটে ফিরবে টাইগাররা। ওয়ানডে সিরিজকে সামনে রেখে শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে তামিম ইকবালের নেতৃত্বে তিন ওয়ানডের জন্য ২৪ জনের প্রাথমিক দল থেকে ১৮ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অভিজ্ঞদের পাশাপাশি তরুণ ক্রিকেটারদের সামঞ্জস্যতায় দেওয়া হয়েছে দল। ঘরোয়া টুর্নামেন্টে ভালো করার ধারাবাহিকতা প্রস্তুতি ম্যাচে ছিলেন শরিফুল ইসলাম, হাসান মাহমুদ। নতুন মুখ হিসেবে এই দুজন প্রথমবার এসেছেন দলে। দলে জায়গা পেয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। এই তিনজনই আছেন অভিষেকের অপেক্ষায়। চোট শঙ্কা কাটিয়ে দলে আছেন পেসার তাসকিন আহমেদ।

১৮ জনের দলে ৯ প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের সঙ্গে আছেন ছয়জন পেসার (রুবেল, মুস্তাফিজ, তাসকিন, সাইফউদ্দীন, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম)। অনুমিতভাবেই নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। এ ছাড়া সাকিব আল হাসানের সঙ্গে বাড়তি বাঁ-হাতি স্পিনার হিসেবে রাখা হয়েছে তাইজুল ইসলামকে।

এই সিরিজ দিয়ে স্থায়ী অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করবেন বাঁ-হাতি ওপেনার তামিম ইকবাল। ওপেনিংয়ে তামিম ইকবালও লিটন দাসের ব্যাকআপ হিসেবে টিকে গেছেন সৌম্য সরকার। যদিও প্রস্তুতি ম্যাচে তিনি মিডল অর্ডারে খেলেছেন। দুই প্রস্তুতি ম্যাচ রান পেলেও মূল দলে জায়গা হয়নি আরেক বাঁ-হাতি মোহাম্মদ নাঈম শেখের।

ওয়ানডে সিরিজের বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউলস্নাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শেখ মেহেদি হাসান, আফিফ হোসেন ধ্রম্নব, তাইজুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে