শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পয়েন্ট টেবিলের শীর্ষে লেস্টার সিটি

ক্রীড়া ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২১, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার চেলসির বিরুদ্ধে গোল করার পর উচ্ছ্বসিত লেস্টার সিটির খেলোয়াড়রা -ওয়েবসাইট

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ জয় পেয়েছে লেস্টার সিটি। মঙ্গলবার রাতে শক্তিশালী চেলসিকে তাদেরই ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে ফক্সরা। আর এই জয়ের ফলে ইপিএলে ১৯ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান দখল করেছে জেমি ভার্ডির দল। ফলে একদিন পরই শীর্ষস্থান খোয়াতে হলো ম্যানচেস্টার ইউনাইটেডকে। প্রায় ৮ বছর পর পয়েন্ট টেবিলের শীর্ষস্থান এককভাবে দখল করা রেডডেভিলরা আগের ম্যাচে লিভারপুলের মাঠে পয়েন্ট ভাগাভাগি করায় সুযোগটা তৈরি হয়েছিল লেস্টার সিটির সামনে। তাইতো প্রতিপক্ষের মাঠে তা আর হাতছাড়া করেনি তারা।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমে বেশ ভালো করেছিল চেলসি। এরপর চলতি মৌসুমে শিরোপার জন্য লড়াই করতে অনেক টাকা খরচ করে খেলোয়াড় কিনেছে দলটি। কিন্তু এতেও ক্লাবটির কোনো লাভ হচ্ছে না। ভক্তদের একের পর এক ম্যাচে হতাশাজনক পারফরম্যান্স উপহার দিচ্ছে তারা। যার সর্বশেষটা ছিল মঙ্গলবার রাতে। লেস্টার সিটির বিপক্ষে খেলতে নেমে কখনোই চেনা ছন্দে ছিল না ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল চেলসি। ম্যাচের প্রথমার্ধেই দুটি গোল করে লেস্টার সিটি। ম্যাচের ষষ্ঠ মিনিটে এনদিদি গোল করে দলকে এগিয়ে দেয়ার পর ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেমস ম্যাডিসন। শেষ পর্যন্ত এই ব্যবধানেই জয় পায় দলটি।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকে লেস্টার সিটি বেশ চাপে রাখে প্রতিপক্ষ চেলসিকে। সমর্থকদের আনন্দের উপলক্ষ এনে দিতে খুব একটা সময় নেয়নি ফক্সরা। ম্যাচের ৬ মিনিটে লিড পায় স্বাগতিক ক্লাবটি। বার্নসের পাস থেকে গোল করে ১-০তে এগিয়ে নেন দলকে। এরপর অবশ্য ম্যাচে ফেরার চেষ্টা ছিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড শিষ্যদের। কিন্তু কোনভাবেই যেন লেস্টারের লক্ষণ দুর্গ ভাঙতে পারছিল না। তবে ৩৮ মিনিটে পেনাল্টি পেয়েছিল বস্নুরা। কিন্তু ভিএআরে বাতিল হলে এই পর্যায়ে আর সুযোগ হয়নি সমতায় ফেরার। ৪১ মিনিটে উল্টো আরও এক গোল হজম করে বসে লন্ডনের ক্লাবটি। এবার স্পট লাইটে ম্যাডিসন। আলব্রাইটনের পস থেকে বোকা বানান চেলসির লক্ষণকে। ২-০ গোলের লিড স্বাগতিক শিবিরে। ফলে পিছিয়ে থেকে বিরতিতে যায় ল্যাম্পার্ড শিষ্যরা।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের ফেরার চেষ্টা ছিল বস্নুদের। কিন্তু এদিনের রাতটা ছিল লেস্টার সিটির। বেশ কয়েকটি আক্রমণ ছিল চোখে পড়ার মতো কিন্তু ফক্সদের লক্ষণ দুর্গ ভাঙতে ব্যর্থ হলে আর ম্যাচে ফেরা হয়নি চেলসির। উল্টো লিড আরো বড় করার চেষ্টা ছিল লেস্টারের। তবে শেষ তক সেই চেষ্টা সফল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লেস্টার সিটি। আর এই জয়ে ১৯ ম্যাচে লেস্টার সিটির পয়েন্ট দাড়িয়েছে ৩৮। এর মাধ্যমে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে তারা। ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানসিটি। এছাড়া চারে থাকা লিভারপুলের সংগ্রহ ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে