কোপা দেলরে থেকে রিয়ালের বিদায়

কোপা দেলরে থেকে রিয়ালের বিদায়

স্পেনের ইতিহাসের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদ। বেশ অনেকদিন ধরেই নিজেদের হারিয়ে খুঁজছে তারা। গেল বৃহস্পতিবার স্প্যানিশ সুপার কাপে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল রিয়াল। এবার স্প্যানিশ কোপা দেলরের শেষ ৩২ থেকেই বিদায় নিয়েছে লস বস্নাঙ্কোসরা। তাও আবার তৃতীয় সারির দল আলকোইয়ানোর কাছে হেরে। যে দলটি ম্যাচের অতিরিক্ত সময় খেলেছিল ১০ জন নিয়ে! বুধবার রাতে তাদের বিপক্ষে ২-১ গোলে হেরে কোপা দেলরের এবারের আসর থেকে বিদায় নিয়েছে জিনেদিন জিদানের দল।

আর তাই শেষ বাঁশি বাজতেই তাদের উৎসবটা ঠিক যেন শিরোপা জয়ের। অথচ সবে শেষ ৩২-এর লড়াই! এরপরও আলকোইয়ানোর কাছে এই জয়টা ট্রফি জেতার আনন্দের মতোই। অতিরিক্ত সময়ের গড়ানো ম্যাচে রিয়ালকে ২-১ গোলে হারিয়ে ইতিহাস লিখেছে আলকোইয়ানো। নির্ধারিত সময় স্কোরলাইন ছিল ১-১। অতিরিক্ত সময়ের শেষদিকে গিয়ে তারা জয়সূচক যে গোলটি পেয়েছে, সেটি আবার এসেছে ১০ জন নিয়ে। অর্থাৎ একজন খেলোয়াড় কম নিয়ে রিয়ালকে হারিয়ে কোপা দেলরের শেষ ষোলোতে উঠেছে তৃতীয় বিভাগের দলটি, বাঁধভাঙা উৎসবে তো তারা মাতবেই। এদের মিলিতাওয়ের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর সমতা টানেন হোসে সোলবেস। আর শেষে হুয়ানান কাসানোভার গোলে অবিশ্বাস্য জয়ের আনন্দে মাঠ ছাড়ে আলকোইয়ানো।

সমান্তরালে লজ্জার অতল গভীরে নিমজ্জিত রিয়াল। তাদের এই অঘটন নতুন করে জাগিয়ে তুলেছে নিচের বিভাগের দল আলকোরকন ও রিয়াল ইউনিয়নের বিপক্ষে হারের ক্ষত। আর চাকরি নিয়ে আবার টানাটানি শুরু হয়ে গেছে কোচ জিদানের। আগের সপ্তাহে স্প্যানিশ সুপার কাপে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে বিদায় নেওয়ার পর এবার ছিটকে গেলেন কোপা দেলরে থেকে। যদিও আলকোইয়ানোর ঘরের মাঠে ফেভারিটদের মতো করেই শুরু করেছিল রিয়াল। একের পর এক আক্রমণে তারা ব্যস্ত রেখেছে স্বাগতিকদের রক্ষণ। কিন্তু গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৪৫ মিনিট পর্যন্ত। বিরতিতে যাওয়ার আগমুহূর্তে লস বস্নাঙ্কোসদের এগিয়ে নেন এদের মিলিতাও। মার্সেলোর ক্রস থেকে হেডে জাল খুঁজে পান ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

বিরতির পরও রিয়ালের আক্রমণ অব্যাহত থাকে। যদিও ব্যবধান বাড়াতে পারেনি, উল্টো ৮০ মিনিটে গোল শোধ করে খেলায় উত্তেজনার ফেরায় আলকোয়ানো। কর্নার থেকে উড়ে আসা বলে পা লাগিয়ে জালে জড়ান হোসে সোলবেস। এরপর আর কোনো গোল না হওয়ায় ম্যাচ যায় অতিরিক্ত সময়ে। সেখানে ১১০ মিনিটে কাসেমিরোকে ফাউল করে রামন লোপেজ লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। অথচ এর পাঁচ মিনিট পরই দারুণ এক গোল করে হুয়ানান কাসানোভা নিশ্চিত করেন আলকোইয়ানোর জয়। জিদান তার সব অস্ত্রই ব্যবহার করেছেন। কিন্তু শেষরক্ষা হয়নি। লজ্জার নতুন অধ্যায় খুলে রিয়াল বিদায় নিয়েছে তৃতীয় বিভাগের দলের কাছে হেরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে