শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসিবিহীন বার্সেলোনার জয়

ক্রীড়া ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০
স্প্যানিশ লা লিগায় রোববার এলচের বিপক্ষে গোল করায় ফ্র্যাঙ্ক ডি ইয়ংকে ঘিরে বার্সা সতীর্থদের উচ্ছ্বাস -ওয়েবসাইট

নিষেধাজ্ঞার কারণে লিওনেল মেসি নেই। দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই অবশ্য জয়রথ ছুটছে বার্সেলোনার। কোপা দেলরের শেষ ৩২-এর পর রোববার রাতে স্প্যানিশ লা লিগাতেও পাওয়া গেল ছন্দময় বার্সাকে। যদিও এলচের বিপক্ষে শেষ পর্যন্ত লড়াই করতে হয়েছে, তবে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে কোনো অসুবিধা হয়নি কাতালানদের।

ফ্র্যাঙ্ক ডি ইয়ং ও শেষ দিকে রিকি পুচের লক্ষ্যভেদে এলচের মাঠ থেকে ২-০ গোলে জিতে ফিরেছে রোনাল্ড কোম্যানের দল। আর এই জয়ে পয়েন্ট টেবিলে আবারও তিনে উঠে এসেছে বার্সেলোনা। ১৯ ম্যাচে কাতালানদের পয়েন্ট ৩৭। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। আর ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন মেসি। ফাউলের অপরাধ বিবেচনায় নিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশন ছয়বারের ব্যালন ডি'অর জয়ীকে দুই ম্যাচ নিষিদ্ধ করে। আর্জেন্টাইন খুৃদে জাদুকর না থাকলেও দুই ম্যাচই জিতেছে বার্সেলোনা। কোপা দেলরে'র শেষ ৩২-এর পর এলচের মাঠ থেকে এসেছে পূর্ণ ৩ পয়েন্ট। বার্সার নিয়মিত অধিনায়ক মেসি নেই, একাদশে সুযোগ পেয়েছিলেন মার্টিন ব্রাথওয়েট। এই ফরোয়ার্ডে ক্রস থেকেই তৈরি হয়েছে বার্সার প্রথম গোলের পথ। ব্রাথওয়েটের ক্রস ঠেকাতে গিয়ে এলচের এক খেলোয়াড় নিজেদের জালের দিকেই বল ঠেলে দেন।

আর বল গোললাইন এমনিতেই পেরিয়ে যেতো, কিন্তু ডি ইয়ং আত্মঘাতী গোল হতে দেননি। জালে জড়াতে যাওয়া বলে পা লাগিয়ে স্কোরশিটে নিজের নাম ?তুলে নেন এই ডাচ মিডফিল্ডার। ম্যাচ ঘড়ির কাটায় তখন ৩৯ মিনিট। প্রথম গোলের জন্য যেমন অনেকটা সময় অপেক্ষা করতে হয়েছে, তেমনি দ্বিতীয় গোল পেতেও ঘাম ঝরাতে হয়েছে মেসিহীন বার্সেলোনার। সফরকারীদের একের পর এক আক্রমণ প্রতিহত হয়েছে এলচের লক্ষণে। তাই এগিয়ে থাকলেও স্বস্তিতে থাকতে পারছিল না কাতালানরা। অবশেষে বদলি খেলোয়াড় পুচের গোলে ফেরে কাতালান দলটির স্বস্তি। শেষ বাঁশি বাজার এক মিনিট আগে বল জালে জড়িয়ে বার্সেলোনার জয় নিশ্চিত করেন তরুণ এই মিডফিল্ডার। প্রতিপক্ষের ম্যাঠে দারুণ গতিতে ছুটছে বার্সেলোনা। এদিনের এই ম্যাচ নিয়ে টানা পঞ্চম অ্যাওয়ে ম্যাচ জিতল কোম্যানের দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে