শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জয়ের ধারায় জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০

ইতালিয়ান লিগ শিরোপা ধরে রাখার অভিযানে উত্থান-পতনের মধ্য দিয়ে চলা জুভেন্টাস এক ম্যাচ পর জয়ের ধারায় ফিরেছে। দুই অর্ধের দুই গোলে বোলোগনাকে হারিয়েছে সিরি'আর টানা নয়বারের চ্যাম্পিয়নরা। রোববার রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলার ২-০ গোলে জয়ী হয় স্বাগতিকরা। আর্থারের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ওয়েস্টন ম্যাককেনি। আর এই জয়ে ১৮ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠছে জুভেন্টাস। আর ১৯ ম্যাচ থেকে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। ২ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে ইন্টার মিলান। তিন নম্বরে থাকা রোমার পয়েন্ট ৩৭।

এবারের সিরি'আর শুরু থেকেই সময়টা ভালো যাচ্ছে না জুভেন্টাসের। প্রথম ১২ ম্যাচে ছয় ড্রয়ের পর ডিসেম্বরে ফিওরেন্টিনার বিপক্ষে ঘরের মাঠে তারা হেরে বসে ৩-০ গোলে। এরপর টানা তিন ম্যাচ জয়ের পর গত রাউন্ডে ইন্টার মিলানের মাঠে হারে তারকাসমৃদ্ধ তুরিনের দলটি। ইন্টারের বিপক্ষে সবশেষ ওই ম্যাচে তিন পয়েন্ট হারানোর পাশাপাশি বড্ড সাদামাটা পারফরম্যান্সে সমালোচিত হয় জুভেন্টাস। কোচ আন্দ্রেয়া পিরলোও ক্ষোভ প্রকাশ করেছিলেন। এবার তাই জয়ে ফেরার পাশাপাশি খেলার উন্নতির চ্যালেঞ্জও ছিল তাদের সামনে।

ঘরের মাঠে সৌভাগ্যসূচক গোলে শুরুটা অবশ্য ভালোই হয় জুভেন্টাসের। পঞ্চদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আর্থারের নিচু শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল গোলরক্ষকের। ২৮ মিনিটে দারুণ ক্ষিপ্রতায় ডাবল সেভ করে ব্যবধান বাড়তে দেননি লুকাস শোরুপ্সকি। ক্রিশ্চিয়ানো রোনালদোর শট পাঞ্চ করে ফেরানোর পর কাছ থেকে ফেদেরিকো বের্নারদেস্কির ফিরতি শট পা দিয়ে রুখে দেন পোলিশ গোলরক্ষক। প্রথমার্ধে বল দখলে সমানতালে লড়াই করা বোলোগনাও ভালো দুটি সুযোগ পেয়েছিল। কিন্তু রবার্তো সোরিয়ানোর পর রিকার্দো ওরসোলিনিয়োও পারেননি প্রতিপক্ষ গোলরক্ষককে কোনো পরীক্ষায় ফেলতে। দ্বিতীয়ার্ধের শুরুতে নিজেদের ভুলেই গোল খেতে বসেছিল জুভেন্টাস।

প্রতিপক্ষের একটি বিপজ্জনক ক্রস হেডে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে জড়াতে বসেছিলেন হুয়ান কুয়াদরাদো। দারুণ নৈপুণ্যে জাল অক্ষত রাখেন গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাককেনি। কলম্বিয়ার মিডফিল্ডার কুয়াদরাদোর ক্রসে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন অরক্ষিত যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার ম্যাককেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে