বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অনন্য মাইলফলক

নতুন নতুন অর্জন আর রেকর্ডে ভরা বর্ণিল এক ক্যারিয়ার সাকিব আল হাসানের। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে দেশের মাটিতে ৬ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার
ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০

সাকিব আল হাসান। বাইশে গজে তিনি অনন্য এক ক্রিকেটার। তার ধারেকাছেই যেন কেউ নেই। নতুন নতুন অর্জন আর রেকর্ডে ভরা বর্ণিল এক ক্যারিয়ার তার। এবার নতুন এক মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে দেশের মাটিতে ৬ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে ব্যাট হাতে ৮১ বলে ৫১ রান সংগ্রহের মধ্য দিয়ে এ মাইলফলক স্পর্শ করেন সাকিব।

ছুটি আর এক বছরের নিষেধাজ্ঞা মিলিয়ে বিশ্বকাপের পর আর ওয়ানডে খেলাই হয়নি সাকিব আল হাসানের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লম্বা সময় পর ফিরে প্রথম দুই ম্যাচে ফিফটি করার সুযোগ তেমন ছিল না। তৃতীয় ম্যাচে আগে ব্যাটিং পাওয়ায় সেই কাজটা সহজেই করলেন বাংলাদেশের সফলতম ক্রিকেটার। তিন থেকে চারে নেমে দেখালেন নতুন ব্যাটিং পজিশনেও সাবলীল তিনি।

বোলিংয়েও নিজের পারদর্শিতা প্রমাণ করে চলেছেন। প্রথম ম্যাচে মাত্র ৮ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন সাকিব। আর ব্যাট হাতে করেন ১৯ রান। দ্বিতীয় ম্যাচে করেছেন ৪৩ রান। আর বল হাতে নিয়েছেন ২ উইকেট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে