শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেষ আটের পথে লিভারপুল

ক্রীড়া ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে টানা তিন ম্যাচ হারের ক্ষত নিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে আরবি লিপজিগের মুখোমুখি হয়েছিল লিভারপুল। তবে হাঙ্গেরি সফরটা দুর্দান্তভাবে শেষ করেছে লিভারপুল। মঙ্গলবার রাতে মোহাম্মদ সালাহ ও সাদিও মানের লক্ষ্যভেদে লিপজিগকে ২-০ গোলে হারিয়েছে অলরেডরা। করোনাভাইরাসের কারণে জার্মানি সফর কড়াকড়িভাবে নিষিদ্ধ থাকায় ম্যাচটি হয় হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের পুসকাস অ্যারেনায়। জার্মানির দলটির বিপক্ষে এই জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল

ম্যাচটি হওয়ার কথা ছিল মূলত আরবি লিপজিগের রেড বুল অ্যারেনায়। কিন্তু নতুন করে করোনাভাইরাস জোরালো আঘাত হানায় ১৭ ফেব্রম্নয়ারি পর্যন্ত যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের প্রবেশে জার্মানি নিষেধাজ্ঞা জারি করায় ম্যাচটি হাঙ্গেরিতে সরিয়ে নেওয়া হয়। এ জন্য নিরপক্ষে ভেনু্য পুসকাস অ্যারেনায় মুখোমুখি হয় এই দুই দল।

প্রথমার্ধে গোলশূন্য অবস্থায় শেষ হয়। আক্রমণ পাল্টা আক্রমণ হলেও বিরতির আগে কোনো গোলের দেখা পায়নি দল দুটি। ম্যাচের শুরুতেই গোল পেতে পারতো লিপজিগ। দানি ওলমোর হেড ফিরে আসে বারে লেগে। এরপর ১৪ মিনিটের সময় সালাহর একটি শর্ট রুখে দেন লিপজিগের গোলরক্ষক। এরপরেই বিরতির মিনিট দশেক আগে রবার্তো ফিরিমিনো গোল পেলেও বাতিল হয়ে যায়। বিরতি থেকে ফেরার পর শুরুর দিকে লাইপিজগ আক্রমণ করে। লিভারপুলকে বাঁচিয়ে দেন গোলরক্ষক অ্যালিসন বেকার। ম্যাচের ৫৩ মিনিটে অধরা গোলের দেখা পায় লিভারপুল। মার্সেল সাবিতজারের সহায়তায় দারুণ দক্ষতায় লিপজিগের জালে বল জড়াতে ভুল করেননি সালাহ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে