বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আয়ারল্যান্ডের বিপক্ষে এইচপি দলের লড়াই

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

নিউজিল্যান্ডের মাটিতে পৌঁছে এখন বাধ্যতামূলক আইসোলেশনে রয়েছেন টাইগাররা। তামিম-মুশফিকরা বিরক্তিকর লম্বা বিশ্রামে থাকলেও থেমে নেই দেশের ক্রিকেটের ব্যস্ততা। শুক্রবার চার দিনের ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে আয়ারল্যান্ডের বিপক্ষে এইচপি দলের হোম অ্যাসাইনমেন্ট। চট্টগ্রামে শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে চার দিনের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশ হাই-পারফরম্যান্স দলের মাঠের লড়াই। ম্যাচের মধ্যে রাখতে মূল এইচপি স্কোয়াডের সঙ্গে সিনিয়র দলের তিন ক্রিকেটারকেও সেই ম্যাচে যুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী যুবাসহ মোট ২২ ক্রিকেটার আছে হাই-পারফরম্যান্স ইউনিটের নিয়মিত স্কোয়াডে। তবে টাইগারদের সিনিয়র টিমের তিন সদস্যকেও দেখা যাবে এইচপির জার্সিতে। মূলত প্রতিযোগিতামূলক লংগার ভার্সন ক্রিকেটে ব্যস্ত রাখতেই ইয়াসির-এবাদত-খালেদদের বোর্ডের এ অন্তর্ভুক্তি।

বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম কাওসার বলেন, 'ইয়াসির-এবাদত-খালেদদের বোর্ডের এ অর্ন্ভুক্তি করা হয়েছে।'

করোনার কারণে বিশ্বকাপজয়ী যুবাদের নিয়ে করা কর্মপরিকল্পনা গেছে ভেস্তে। ধীরে ধীরে আবারও ট্র্যাকে ফিরতে জোর চেষ্টায় বোর্ড। আর এই সিরিজকে পাইপলাইনে থাকা ক্রিকেটারদের জন্য স্বর্ণালি সুযোগ বলে জানান বিসিবির ব্যবস্থাপক।

তিনি বলেন, 'আমি তো মনে করি এটা তাদের জন্য একটা স্বর্ণযুগ। এটা খুবই ভালো সময় তারা খেলছেন। অনেকদিন আমরা ম্যাচের বাইরে ছিলাম, বিশ্বকাপ খেলেছে যারা তাদের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশের জন্য যে প্রস্তুতিটা দরকার আমি করছি এটা একটা বড় সুযোগ।'

এইচপি ছাড়া বয়সভিত্তিক ক্রিকেট কাঠামোতেও মনোযোগী বিসিবি। বিসিএলের আদলে চারটি আঞ্চলিক দলে ভাগ হয়ে আসন্ন বাংলাদেশ গেমসে অংশ নেবেন অনূর্ধ্ব ১৮ ক্রিকেটাররা। তাই আসন্ন বাংলাদেশ গেমসে প্রাধান্য দেওয়া হচ্ছে অনূর্ধ্ব ১৮ ক্রিকেটারদের। বিসিএলের আদলে চারটি আঞ্চলিক দলে ভাগ হয়ে এই আয়োজনে অংশ নেবে ক্রিকেট বোর্ড। এর আগে ৬ থেকে ১২ মার্চ সিলেটে তিনটি দলে ভাগ হয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে অংশ নেবে নারী ক্রিকেটাররা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে