পিসিবির চুক্তি ফিরিয়ে দিলেন হাফিজ

পিসিবির চুক্তি ফিরিয়ে দিলেন হাফিজ

দলের অভিজ্ঞতম ক্রিকেটার বর্ষীয়ান ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজকে 'সি' ক্যাটাগরির চুক্তির প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই বয়সে এসে এমন অপমান মেনে নিতে পারেননি হাফিজ। সরাসরিই জানিয়ে দিয়েছেন, তার চুক্তির দরকার নেই। 'ক্রিকইনফো'র প্রতিবেদনে এসেছে, মূলত নিচের সারির চুক্তি প্রস্তাব করায়ই রাগ করে সেটা ফিরিয়ে দিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার।

২০১৯ সালে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন হাফিজ। কিন্তু চুক্তির বাইরে থাকার পরও সিনিয়র ক্রিকেটার হিসেবে সম্মান দেখিয়ে গত বছর তাকে ম্যাচপ্রতি 'এ' ক্যাটাগরির ফি দেওয়ার সিদ্ধান্ত নেয় পিসিবি।

হাফিজও টি২০তে বছরটা কাটিয়েছেন স্বপ্নের মতো। গত ১২ মাসে এই ফরমেটে ডেডিভ মালানের পর সবচেয়ে বেশি রান করেন এই ব্যাটসম্যান। মালানের রান ছিল ৩৮৬, হাফিজের ৩৩১।

সর্বশেষ ৯টি ইনিংসে করেছেন পাঁচটি হাফসেঞ্চুরি। এই সময়ে মাত্র দু'বার ২০ রানের কম স্কোরে আউট হয়েছেন হাফিজ। স্বভাবতই বয়স বিবেচনায় না আনলে তার 'মূল্য' বেশিই থাকার কথা পিসিবির কাছে।

বোর্ডের চুক্তিতে সেই প্রতিফলন দেখা গেল না। হাফিজকে 'সি' ক্যাটাগরির চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে এবং তিনি তা ফিরিয়ে দিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, 'হাফিজের সিদ্ধান্তে আমি হতাশ। তবে তার সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি।'

এদিকে এক দশক পর টেস্ট দলে ফিরে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ফাওয়াদ আলম। পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে 'সি' ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ধারাবাহিক পারফরম্যান্সে চুক্তিতে উন্নতি হয়েছে পাকিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের। 'বি' ক্যাটাগরি থেকে 'এ'তে উঠে এসেছেন তিনি। গত বছরের মে মাসে কার্যকর হওয়া বর্তমান কেন্দ্রীয় চুক্তির সময় থেকে টেস্ট ক্রিকেটে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক রিজওয়ান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে