গাপটিলের রেকর্ডের দিনে কিইউদের নাটকীয় জয়

গাপটিলের রেকর্ডের দিনে কিইউদের নাটকীয় জয়

ম্যাচটা হতে পারত শুধুই মার্টিন গাপটিল-ময়। তিন রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার হতাশা আছে। তবে ৫০ বলে ৯৭ রানের যে ইনিংসটা খেলেছেন কিউই ওপেনার, চোখে লেগে থাকার মতো। সঙ্গে দুদলের ব্যাটসম্যানরা মিলে ৩১ ছক্কা হাঁকিয়ে ম্যাচ শুধু গাপটিলের থাকতে দেননি! অবশ্য নিউজিল্যান্ডই জিতেছে। রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়া হেরেছে ৪ রানে। সঙ্গে আন্তর্জাতিক টি২০তে সর্বোচ্চ ছক্কার রেকর্ডের মালিক বনে গেছেন গাপটিল।

ডানেডিনে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি২০তে ৪ রানের নাটকীয় জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। নির্ধারিত ওভারে ৭ উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ২১৯ রান। জবাব দিতে নেমে ৮ উইকেটে ২১৫ রান পর্যন্ত যায় অস্ট্রেলিয়া। এতে পাঁচ ম্যাচ সিরিজে স্বাগতিকরা এগিয়ে গেল ২-০ ব্যবধানে। শেষ ওভারে জেতার জন্য অস্ট্রেলিয়ার দরকার ছিল ১৫ রান। আগ্রাসী ব্যাটিং দলকে খেলায় ফেরানো স্টয়নিস-স্যামস দুজনেই ক্রিজে থাকায় মনে হচ্ছিল কাজটা কঠিন হবে না। কিন্তু ব্যাটিংয়ের হিরো নিশাম বল হাতেও করেন বাজিমাত।

এদিন ৫০ বলে ৯৭ রানের ইনিংস খেলা গাপটিল আন্তর্জাতিক টি২০তে সর্বোচ্চ ছক্কার রেকর্ডের আসনে বসেছেন। কিউই ওপেনার ৬ চার ও ৮ ছক্কায় ইনিংস সাজিয়েছেন। যা দিয়ে টপকে গেছেন শীর্ষে থাকা রোহিত শর্মাকে। ৯২ ইনিংসে ১৩২ ছয় নিয়ে আন্তর্জাতিক টি২০তে শীর্ষে এখন গাপটিল। ১০০ ইনিংসে ১২৭ ছয়ে দুইয়ে ভারতের রোহিত।

আন্তর্জাতিক অঙ্গনে ছোট ফরম্যাটের ক্রিকেটে ছয়ের শতক আছে আরও তিনটি। ৯৪ ইনিংসে ১১৩ ছয় ইংল্যান্ডে ইয়ন মরগানের, ৬২ ইনিংসে ১০৭ ছয় কিউই কলিন মুনরোর এবং ৫৪ ইনিংসে ১০৫ ছয় টি২০'র ফেরিওয়ালা ক্যারিবীয় ব্যাটিংদানব ক্রিস গেইলের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে