শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুক্তিযোদ্ধা-রহমতগঞ্জের লড়াইয়ে কেউ জেতেনি

ক্রীড়া প্রতিবেদক
  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শুক্রবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সংসদ ও রহমতগঞ্জের মধ্যকার খেলার একটি মুহূর্ত -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে টানা দ্বিতীয় ড্র করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। শুক্রবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে তারা ১-১ গোলে ড্র করে প্রায় সমশক্তির দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সঙ্গে। এই ড্র'তে টেবিলের নিচের দিকের এই দুই দল পূর্বের অবস্থানেই থাকল। ৯ পয়েন্ট নিয়ে নবম অবস্থানে রহমতগঞ্জ। সমান পয়েন্ট নিয়ে গোল গড়ে পিছিয়ে তাদের একধাপ নিচে মুক্তিযোদ্ধা। রহমতগঞ্জের আরফাত হোসেন ও মুক্তিযোদ্ধার মাহাদুদ হোসেন ফাহিম একটি করে গোল করেন।

কাগজে-কলমে মুক্তিযোদ্ধা ও রহমতগঞ্জ প্রায় সমশক্তির দল। পয়েন্ট টেবিলে নিচের সারিতে অবস্থান করলেও তাই শুক্রবার এই দুই দলের লড়াইটা হয়েছে হাড্ডাহাড্ডি। ম্যাচের শুরুতেই গোল করে দারুণ চমক দেখায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমের দ্রম্নততম গোলে ম্যাচে লিড নেয় তারা। ম্যাচের বয়স যখন মাত্র ২৩ সেকেন্ড, বক্সের বাইরে থেকে দারুণ এক থু্র পাস দেন মুক্তির জাপানী ফরোয়ার্ড ইউসুকে কাতো। বক্সে চলন্ত বলে পা ছুঁইয়ে দিয়ে বল জালে পাঠান স্থানীয় ডিফেন্ডার মাহাদুদ হোসেন ফাহিম (১-০)। ৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগও এসেছিল তাদের। তবে বা প্রান্ত থেকে মেহেদী হাসানের জোড়ালো শটটি দক্ষতার সঙ্গেই গ্রিপ করেন রহমতগঞ্জের অভিজ্ঞ গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। এর কিছুক্ষণ পরই একটা সুযোগ আসে রহমতগঞ্জেরও। শাহেদের কর্নারে বল পেয়ে তাজিক ডিফেন্ডার খোরশেদ বেকনাজারভ পোস্টের কাছ থেকে যে শটটি নেন সেটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১৬ মিনিটে বা প্রান্তে রহমতগঞ্জের ডিফেন্ডার মাহমুদুল হাসান কিরণের কর্নারে বক্সে তার সতীর্থরা বল পাবার আগেই হেডে ক্লিয়ার করেন ইউসুকে কাতো। ১৭ মিনিটে রহমতগঞ্জের তাজিক ডিফেন্ডার বেকনাজারভের ডান প্রান্ত থেকে যে শটটি নেন সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। ১৯ মিনিটে ডিফেন্ডার খলিল ভুইয়ার কর্ণার বক্সে হেডে ক্লিয়ার করেন মুক্তির এক ডিফেন্ডার। ২১ মিনিটে বা প্রান্ত থেকে মেহেদীর লং থ্রম্নতে বক্সে রয়েলের ব্যকহেড জড়ায়নি জালে। ২৯ মিনিটে খলিলের ফ্রি কিক বক্সে পেয়েও বাইরে মেরে সুযোগ হাতছাড়া করেন রহমতগঞ্জের আইভরি কোস্টের ফরোয়ার্ড ক্রিস্ট রেমি। পরের মিনিটেই বা প্রান্ত থেকে মুক্তির মিডফিল্ডার রোহিতের পাসে বক্সে রয়েল বল রিসিভ করার আগেই দৌড়ে এসে গ্রিপে নেন গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন। ৩৫ মিনিটে আবারও ফ্রি কিক নেন কিরণ। তবে বক্সে মিশরীয় ডিফেন্ডার আলা নাসেরের ব্যকহেড জড়ায়নি জালে। ৩৮ মিনিটে এনামুলের ডান পায়ের শট চলে যায় বারের উপর দিয়ে। প্রথমার্ধ এগিয়ে থেকেই বিশ্রামে যায় মুক্তিযোদ্ধা। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই ম্যাচে সমতা আনতে সক্ষম হয় জায়ান্ট কিলারখ্যাত পুরানো ঢাকার দল রহমতগঞ্জ। ৫৬ মিনিটে দলকে ম্যাচে ফেরান আরাফাত। ডান প্রান্ত থেকে দারুণ ক্রসে বক্সে বল পাঠান মিশরীয় ডিফেন্ডার আলেদিন আলা নাসের। বল পেয়ে ডান পায়ের জোড়ালো শটে মুক্তিযোদ্ধার জালে পাঠিয়ে দেন মিডফিল্ডার আরাফাত হোসেন (১-১)। ৬১ মিনিটে ম্যাচে এগিয়ে যাবার সুযোগও পেয়েছিলে সৈয়দ গোলাম জীলানীর শিষ্যরা। কিন্তু বাঁ প্রান্ত থেকে করা বেকনাজারভের ফ্রি কিক সামনে এগিয়ে এসে বিপদমুক্ত করেন মুক্তি গোলরক্ষক মাহফুজ হাসান প্রীতম। ৬৬ মিনিটে বা প্রান্তে রহমতগঞ্জের এনামুলের শট মুক্তিযোদ্ধার ইমনের গায়ে লেগে ফেরত আসায় কর্নার হয়। এনামুলের কর্নার বক্সে জটলার মধ্যে হেড নিতে চেষ্টা করেছিলেন সতীর্থরা। তবে লাফিয়ে উঠে বল গ্রীপে নেন প্রীতম। পরের মিনিটে মুক্তিযোদ্ধার রোহিতের কর্নার বক্সে ক্লিয়ার করেন রহমতগঞ্জের ডিফেন্ডার কিরণ। ৭৫ মিনিটে মুক্তির কাতুর ফ্রি কিকে হেড করেন গিনির ডিফেন্ডার ইউনুসা কামারা। কিন্তু বল বারে লেগে ফেরত আসায় নিশ্চিত গোলের সুযোগ থেকে বঞ্চিত হয় দলটি। পরের মিনিটেই বল নিয়ে মুক্তির বক্সে ঢুকে পড়ার মুহূর্তে ক্রিস্ট রেমিকে পেছন থেকে ট্যাকল করেন ইমন। তবে রেফারির দৃষ্টিতে ফাউল না হওয়াতে কোনো বিপদ ঘটেনি মুক্তির। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র করে মাঠ ছাড়ে প্রায় সমশক্তির দুই দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে