মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শেষ ষোলোয় আর্সেনাল-ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০
উয়েফা ইউরোপা লিগে বৃহস্পতিবার রাতে বেনফিকার বিপক্ষে গোল করায় পিয়েরে এমরিক আউবেমেয়াংকে নিয়ে আর্সেনালের ল্যাকাজার্ত ও উইলিয়ানের উচ্ছ্বাস -ওয়েবসাইট

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোতে খেলা নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। বৃহস্পতিবার রাতে নিরপেক্ষ ভেনু্যতে শেষ ৩২-এর ফিরতি লেগে তারা ৩-২ গোলে হারিয়েছে বেনফিকাকে। তাতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে শেষ ষোলোতে স্থান করে নেয় গানাররা। রাতের অপর ম্যাচে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করে শেষ ষোলোর টিকিট কাটলো আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ৪-০ গোলে প্রথম লেগ জিতে পরের ধাপে এক পা দিয়েই রেখেছিল ম্যানইউ।

এদিকে ঘরের মাঠে নাপোলি ২-১ গোলে দ্বিতীয় লেগ জিতেও বিদায় নিয়েছে। প্রথম লেগে ২-০ গোলে জিতে দুই লেগের অগ্রগামিতায় ৩-২ এ শেষ ষোলোতে উঠেছে স্প্যানিশ ক্লাব গ্রানাডা। ১০ জনের রেড স্টার বেলগ্রেডের সঙ্গে ১-১ গোলের ড্র করেও দুই লেগের অগ্রগামিতায় ৩-৩ এ পরের ধাপে এসি মিলান। আগের লেগে প্রতিপক্ষের মাঠে ২-২ গোলে ড্র করেছিল ইতালিয়ান জায়ান্টরা। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় শেষ ষোলোতে এসি মিলান।

প্রথম লেগে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্সেনাল। শেষ ষোলো নিশ্চিত করতে ফিরতি লেগে জয় প্রয়োজন ছিল আউবেমেয়াং- ডেভিড লুইসদের। কিন্তু দেখা দেয় নাটকীয়তা। আর তাই নিরপেক্ষ ভেনু্যতে অনুষ্ঠিত ম্যাচের ২১ মিনিটে পিয়েরে এমরিক আউবেমেয়াংয়ের গোলে এগিয়ে যায় ইংলিশ ক্লাবটি। তবে ৪৩ মিনিটে বেনফিকার দিয়গো গনকালভেস গোল করে সমতা ফেরান ম্যাচে। এই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতির পর ৬১ মিনিটে বেনফিকার রাফা গোল করে এগিয়ে নেন দলকে। তাতে বিপাকে পড়ে আর্সেনাল। ৬৭ মিনিটে কিয়েরান তিয়েরনি গোল করে সমতা ফেরান। কিন্তু এই ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ হলে আর্সেনালকে যে বিদায় নিতে হবে। এমন অস্বস্তির মধ্যে ৮৭ মিনিটে আউবেমেয়াং তার জোড়া গোল পূর্ণ করলে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে ইংলিশ ক্লাব আর্সেনাল।

ওল্ড ট্র্যাফোডে বৃহস্পতিবার রাতে রিয়াল সোসিয়েদাদ গোলশূন্য ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিয়েছে। কিন্তু তা ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবের শেষ ষোলোয় ওঠা আটকাতে পারেনি তারা। ৪-০ গোলে প্রথম লেগ জিতে পরের ধাপে এক পা দিয়েই রেখেছিল ম্যানইউ। এদিন রাতে ঘরের মাঠে দ্বিতীয় লেগে গোলপোস্ট অক্ষত রেখে বাকি আনুষ্ঠানিকতা সারলো রেডডেভিলরা। আর তাই বড় ব্যবধানে প্রথম লেগ জিতলেও ম্যানইউ কোচ উলা গুনার সুলশার যে আত্মতৃপ্তিতে ভুগছিলেন না, তা কিছুটা প্রমাণিত হয় শক্তিশালী দল নামানোয়। ব্রম্ননো ফার্নান্দেস ও অ্যান্থনি মার্শাল ছিলেন শুরু থেকে। তবে সোসিয়েদাদ তৈরি করে প্রথম গোলের সুযোগ।

অতিথিদের হয়ে মোদিবো সাগনানের হেড লাগে গোলবারে। ম্যানইউর বদলি নামা অ্যাক্সেল টুয়ানজেবের হেড ৬৩ মিনিটে জালে জড়ালেও ভিএআরে বাতিল হয়। গোলটি বিল্ড আপের সময় ভিক্তর লিন্ডলফ ফাউল করেছিলেন জন বাতিস্তাকে। ম্যাচের শেষ সময়ে নামেন শোলা শোরেটায়ার। ইউরোপিয়ান মঞ্চে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের মর্যাদা পান ১৭ বছর ২৩ দিন বয়সি এই ফরোয়ার্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে