শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিলেট মিশনে এবার নারী ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক
  ০২ মার্চ ২০২১, ০০:০০
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের ক্রিকেটাররা -ওয়েবসাইট

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে প্রথমবার হতে যাচ্ছে মেয়েদের ক্রিকেট। ইভেন্টে অংশ নিতে আজ মঙ্গলবার সিলেট যাচ্ছে মিরপুরের ক্যাম্পে থাকা ৩২ ক্রিকেটার। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ািেতন দলের ঘরোয়া আসরটি শুরু হবে ৬ মার্চ। সিলেটে ক্যাম্প শেষ করা অনূর্ধ্ব-১৯ দলের বেশ কয়েকজন ক্রিকেটার সুযোগ পাবেন সালমা-রুমানাদের সঙ্গে খেলার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের ইনচার্জ তৌহিদ মাহমুদ ব্যাপারে গণমাধ্যমকে জানিয়েছেন, 'ঢাকা থেকে ৩২ ক্রিকেটার মঙ্গলবার সিলেট যাবেন। আর অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প থেকে যারা নির্বাচিত হয়েছেন, তারা সিলেটেই থেকে যাবে। বাকিরা ঢাকায় ফিরে আসবে। মেয়েদের ক্রিকেট ইভেন্ট হবে তিন দলকে নিয়ে। মঙ্গলবার নারী বিভাগের একটি সভা আছে। সেখানে তিন দলের স্কোয়াড ও অধিনায়ক চূড়ান্ত করা হবে।'

জাতীয়, ইমার্জিং ও অনূর্ধ্ব-১৯ দলের সমন্বয়ে গড়া হবে তিনটি দল। যারা একে অপরের মুখোমুখি হবে একবার করে। সালমা-রুমানা-জাহানারাদের সামনে ওয়ানডে বিশ্বকাপ বাছাই থাকায় প্রস্তুতির সুবিধার্থে ৫০ ওভারেই হবে ম্যাচগুলো।

টুর্নামেন্টে অংশ নেওয়ার আগে জাতীয় দলের সব ক্রিকেটার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে করোনার ভ্যাকসিন নিয়েছেন। যে কারণে টুর্নামেন্ট শুরুর আগে আর কোভিড-১৯ টেস্ট দিতে হচ্ছে না তাদের।

বাংলাদেশ গেমস দিয়ে এক বছরের বিরতি কাটিয়ে ক্রিকেটে ফিরছে টিটাইগ্রেস। ২০২০ সালের মার্চে টি২০ বিশ্বকাপ খেলে অস্ট্রেলিয়া থেকে ফেরার পর আর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা হয়নি মেয়েদের।

নববাংলাদেশ গেমসের অফিসিয়াল সময়কাল ১-১০ এপ্রিল হলেও মেয়েদের ক্রিকেট ইভেন্ট হয়ে যাচ্ছে কিছুটা আগেই। এপ্রিলে সাউথ আফ্রিকার ইমার্জিং দল বাংলাদেশ সফরে আসবে। খেলবে পাঁচটি ওয়ানডে। যে কারণে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুমোদন নিয়ে ৬ মার্চ সিলেটে বিসিবি শুরু করে দিচ্ছে মেয়েদের ক্রিকেট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে