বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তারকাদের হারিয়ে দুশ্চিন্তায় বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক
  ০২ মার্চ ২০২১, ০০:০০

চলতি মৌসুঅেসাধারণ ছন্দে খেলে যাচ্ছিলেন বার্সেলোনার তরুণ তারকা পেদ্রি। বিশেষ করে লিওনেল মেসির সঙ্গে তার জুটিটা দারুণ জউেঠেছিল। ফলে দারুণ ছন্দে খেলছিলেন বার্সা অধিনায়কও। কিন্তু বড় দুঃসংবাদ শুনতে হলো দলটিকে। ইনজুরিতে পড়েছেন পেদ্রি। কমপক্ষে দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। যে কারণে কোপা দেল রের দ্বিতীয় লেগের ম্যাচ তো বটেই চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে দ্বিতীয় লেগেও তাকে পাচ্ছে না দলটি।

এছাড়া ইনজুরি কাটিয়ে ফিরতে না ফিরতে আবারও পড়েছেন দলের দুই সেন্টার ব্যাক জেরার্ড পিকে ও রোনাল্ড আরাউজো। সবমিলিয়ে দুশ্চিন্তাটা আরও বেড়েছে কাতালানদের। তার উপর সেভিয়ার বিপক্ষে কোপা দেল রের প্রথলেগে ০-২ গোলে পিছিয়ে আছে বার্সেলোনা। দ্বিতীয় লেগে তাই দারুণ কিছু করতেই হবে। যদিও দুদিন আগেই দলটির বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছিল তারা। কিন্তু দলের সেরা তারকাদের ছাড়া কাজটা বেশ কঠিন। আর চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসজির কাছে তো পিছিয়ে আছে ৪-১ গোলের ব্যবধানে। শেষ ষোলো থেকে বিদায় নিতে না চাইলে প্যারিসে বড় জয়ের বিকল্প নেই বার্সেলোনার।

গত রোববার পরীক্ষার করার পর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যেেপদ্রির ইনজুরির বিষয়টি জানিয়েছে বার্সেলোনা, 'আজ সকালে করা চিকিৎসকদের মূল্যায়ন এবং পরীক্ষাগুলো প্রমাণ করেছে যে প্রথদলের খেলোয়াড় পেদ্রি তার বাঁ পায়ের পেশিতে টান রয়েছে। তার পুনর্বাসন পর্যবেক্ষণ করা হবে।'

ক্লাব থেকে পেদ্রির বিষয়টি জানানো হলেও পিকে ও আরাউজোর ব্যাপারে কিছু জানায়নি বার্সেলোনা। তবে স্প্যানিশ সংবাদমাধ্যএএস জানিয়েছে, পিএসজির বিপক্ষে দুই সেন্টার ব্যাককে পাচ্ছে না কাতালানরা। তবে ঠিক কতো দিন মাঠের বাইরে থাকতে হতে পারে বিষয়টি পরিষ্কার করেনি তারা। ভিন্ন একটি সংবাদে জানানো হয়েছে খুব প্রয়োজন হলে মাঠে দেখা যেতেও পারে পিকেকে।

গত শনিবার সেভিয়ার মাঠে দারুণ এক জয় পায় বার্সেলোনা। শক্তিশালী দলের বিপক্ষে জয় সোনার হরিণে পরিণত হওয়া দলটি সেদিন ম্যাচ জিতে নেওয়ার পরও স্বস্তিতে নেই। ম্যাচের ৭১তমিনিটে মাংসপেশিতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন পেদ্রি। এর চার মিনিট আগে অস্বস্তি অনুভব করায় মাঠ ছাড়েন পিকে। তার জায়গায় মাঠে নেমেছিলেন আরাউজো। অবশ্য মাঠে থাকতে পেরেছেন ১৫ মিনিট। আঘাত পেয়ে মাঠ ছাড়েন সেন্টার ব্যাকও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে