সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

নেপালে আমন্ত্রিত জাতীয় ফুটবল দল

ম ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ হওয়ার কথা রয়েছে আগামী ২৫ মার্চ। তবে আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচটি নির্ধারিত সময়ে হচ্ছে কিনা তা নিয়ে রয়েছে শঙ্কা। বাংলাদেশ ম্যাচ আয়োজন করতে চায় সিলেটে। অন্যদিকে করোনার অযুহাতে বাংলাদেশে আসতে নারাজ আফগানিস্তান। এএফসিও এই ম্যাচ বিষয়ে এখনো কিছুই জানায়নি। এদিকে মার্চে একটি ফিফা উইন্ডো আছে। সেটিকে কাজে লাগিয়ে চার জাতির টুর্নামেন্ট আয়োজন করতে চায় নেপাল। ওই টুর্নামেন্টে খেলতে বাংলাদেশ

জাতীয় দলকে আমন্ত্রণ জানিয়েছে হিমালয়ের দেশটি।

বিশ্বকাপ বাছাইয়ে মার্চের ম্যাচটি নিয়ে নিজ নিজ সিদ্ধান্তে অটল বাংলাদেশও আফগানিস্তান। গত সপ্তাহেই বিষয়টি ফয়সালা করার কথা ছিল এএফসির। পরে বাফুফেকে মেইলে জানিয়েছিল, কয়েকদিন সময় লাগবে। সে সময় এখনো হয়নি এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটির। দুই দলের অনড় অবস্থান, এএফসির সিদ্ধান্ত জানাতে কালক্ষেপণ, সবকিছুর যোগফল বলছে ম্যাচটি ২৫ মার্চ হচ্ছে না। আর তাই যদি হয় ম্যাচ যে জুনে চলে যাবে এবং সেন্ট্রাল ভেনু্যতে হবে তা আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছে এএফসি। ২৫ মার্চের পরিবর্তে ৩ জুন বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচটি হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য ভেনু্য দোহা। আফগানিস্তানের বিপক্ষে মার্চে ম্যাচ না হলে বাংলাদেশ খেলবে নেপাল আয়োজিত চার জাতি টুর্নামেন্টে। মার্চে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের যে ম্যাচ ছিল নেপালের, তা পিছিয়ে চলে গেছে জুনে। যে কারণে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন মার্চের ফিফা উইন্ডোতে চার জাতি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

জয়ে ফিরল জুভেন্টাস

ম ক্রীড়া ডেস্ক

গেল ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করেছিলেন ঠিকই, কিন্তু তার পরেও জয় বঞ্চিত ছিল জুভেন্টাস। আর সেই ড্রয়ের পর স্পেজিয়ার বিপক্ষে মঙ্গলবার রাতে ৬০০তম লিগ ম্যাচ খেলতে নেমেছিলেন পর্তুগিজ যুবরাজ। মাইলফলক ম্যাচের রাতে তাকে হতাশ করেনি ইতালিয়ান জায়ান্টরা। সিরি'আতে স্পেজিয়াকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। স্মরণীয় ম্যাচে আবার মৌসুমের ২০তম গোলও করেছেন জুভেন্টাসের প্রাণভোমরা রোনালদো।

আলভারো মোরাতার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ফেদেরিকো চিয়েসা। শেষ দিকে স্কোরলাইনে নাম লেখান ক্রিশ্চিয়ানো রোনালদো। এই জয়ে ২৪ ম্যাচ থেকে ৪৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে জুভেন্টাস। ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। ৪ পয়েন্ট কম

নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।

সর্বশেষ ম্যাচে জুভেন্টাস ড্র করে পয়েন্ট হারায় হেল্‌াস ভেরোনার সঙ্গে। তাই তারা জানতোই, শিরোপা অভিযানে আর কোনো ভুল করা যাবে না। তাহলে শীর্ষে থাকা ইন্টারের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে যাবে তারা।

শিরোপার সুবাস পাচ্ছে ম্যানসিটি

ম ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) জিতেই চলেছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেছে সিটিজেনরা। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে এদিন রাতে ৪-১ ব্যবধানে জিতেছে পেপ গার্দিওলার দল। এই নিয়ে লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জিতল ম্যানসিটি। একই সঙ্গে টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ডও স্পর্শ করেছে তারা। এই জয়ে ২৭ ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে লেস্টার সিটি।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রাখলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না ম্যানসিটি। ১৫ মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। ডি-বক্সের ডান দিকে রহিম স্টার্লিংকে রুখতে গিয়ে ভুলে নিজেদের জালেই বল পাঠান সফরকারীদের মিডফিল্ডার লেয়ান্ডার। বিরতির আগে এমেরিক লাপোর্ত গোল করলেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। প্রথমার্ধের যোগ করা সময়ে বার্নার্দো সিলভার হেড বাঁ দিকে ঝাঁপিয়ে কোনোরকমে ফেরান গোলরক্ষক রুই পাত্রিসিও। দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি দারুণ সেভ করেন তিনি। কেভিন ডি ব্রম্নইনের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন উলভারহ্যাম্পটন গোলরক্ষক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে