শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শিরোপা লড়াই জমিয়ে দিল বার্সা

ক্রীড়া ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২১, ০০:০০
লা লিগায় সোমবার রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে শেষ মুহূর্তে গোল করায় উসমান ডেম্বেলেকে অভিনন্দন জানাচ্ছেন লিওনেল মেসিসহ বার্সার সতীর্থরা -ওয়েবসাইট

আন্তর্জাতিক ম্যাচের বিরতির পর স্প্যানিশ লা লিগায় প্রথম মাঠে নেমে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে হোঁচট খেতে বসেছিল বার্সেলোনা। শেষদিকে ব্যবধান গড়ে দিলেন উসমান ডেম্বেলে। লা লিগায় টানা ষষ্ঠ জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান ১ পয়েন্টে কমিয়ে আনল রোনাল্ড কোম্যানের দল। সোমবার রাতে নু্য ক্যাম্পে ভায়াদোলিদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে বার্সা। আসরে বাজে শুরুর পর ছন্দে ফেরা কাতালানরা এ নিয়ে টানা ১৯ ম্যাচ অপরাজিত রইল। গত ৫ ডিসেম্বরের পর আর হারেনি তারা। এ সময় বার্সা জিতেছে ১৬টিতে আর ড্র করেছে তিনটিতে।

এত চেষ্টা, এতবার শট, কিন্তু কিছুতেই কোনো কাজ হচ্ছিল না। তাদেরই সাবেক এক গোলকিপার বাধার দেয়াল হয়ে দাঁড়ানোয় বারবার হতাশায় ডুবতে হচ্ছিল বার্সেলোনাকে। 'ভাগ্য' সহায় হয়ে ভায়াদোলিদের এক খেলোয়াড় লালকার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের বিপক্ষে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ তৈরি হলো। কিন্তু তাতেও আসছিল না কাঙ্ক্ষিত সাফল্য। অবশেষে নির্ধারিত সময়ের ঠিক শেষ মুহূর্তে উসমান ডেম্বেলে উদ্ধার করলেন কাতালানদের। ফরাসি ফরোয়ার্ডের গোল লা লিগার শিরোপা লড়াই আরও জমিয়ে দিল বার্সা। এই জয়ে এল ক্লাসিকোর আগে ৩ পয়েন্ট পাওয়াটা অনেক বড় স্বস্তির। আগামী শনিবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগে শীর্ষস্থান থেকে মাত্র ১ পয়েন্ট দূরে বার্সেলোনা। ২৯ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো, আর ৬৩ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে