শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

মেহেদীর খেলা মনে ধরেছে জেমির

নতুনধারা
  ০৭ এপ্রিল ২০২১, ০০:০০

কোভিড পরিস্থিতিতে অনিশ্চয়তার মুখে দাঁড়িয়ে দেশের ফুটবল। জাতীয় ফুটবল দলের পরবর্তী মিশন জুনের বিশ্বকাপ বাছাই। এর আগে সবকিছু ঠিক হলে হতেও পারে। সেন্ট্রাল ভেনু্যতে ভালো করার লক্ষ্য বাংলাদেশের কোচ জেমি ডে'র। নেপালের ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপা না জেতা হলেও শিষ্যদের যাচাই করে দেখেছেন জেমি। দৈনিক যায়যায়দিনের সঙ্গে একান্ত আলাপনে জানালেন জাতীয় দল নিয়ে তার পরবর্তী চিন্তাভাবনা। সাক্ষাৎকার নিয়েছেন ক্রীড়া প্রতিবেদক মাহবুবুর রহমান।

জাতীয় ফুটবল দলে এবার ছিল অনেক নতুন মুখ। বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে নেপালে অনুষ্ঠিত ত্রিদেশীয় টুর্নামেন্টকে শিষ্যদের যাচাই করে দেখার মঞ্চ হিসেবে দেখেছিলেন কোচ জেমি ডে। যে কারণে শিরোপার দারপ্রান্তে গিয়েও শেষ পর্যন্ত রানার্সআপ হয়ে দেশে ফেরায় কোচের উপর বেশ অসন্তুষ্ট বাংলাদেশ ফুটবল ফেডারেশন। ফাইনাল ম্যাচের একাদশ নিয়ে ইতোমধ্যে জেমির কাছে ব্যাখ্যা চেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। তবে জেমির ব্যাখ্যায় সেরা ফুটবলারদেরই সুযোগ দিয়েছেন তিনি। ফিনিশারদের সমস্যা দূর করতে পেশাদার লিগের কাঠামোগত পরিবর্তন দরকার বলে মনে করেন কোচ। এই নতুন একাদশ থেকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ফুটবলার মেহেদী হাসান খুশি করতে পেরেছেন জেমিকে।

যায়যায়দিন : কেমন আছেন? কোথায় আছেন?

জেমি : ভালো আছি। এখন আমি ইউকেতে আছি।

যাযাদি : বিশ্বব্যাপী করোনাভাইরাস বাড়ছে। বাংলাদেশেও বেড়েই চলেছে। এই অবস্থায় জাতীয় দলের ক্যাম্প আবার কবে শুরু করার পরিকল্পনা আছে আপনার?

জেমি : বিশ্বকাপ বাছাই পর্বের খেলা আগামী জুনে শুরু হওয়ার কথা রয়েছে। আমাদের হাতে এখনো প্রায় এক মাস সময় আছে। টুর্নামেন্ট শুরুর কাছাকাছি সময়ে পরিস্থিতি কী হয় দেখা যাক।

যাযাদি :সদ্য নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলে এসেছে বাংলাদেশ। অনেকের মতে সেখানে ভালো মানের ফিনিশারের অভাব ছিল। আপনি কি মনে করেন? এই সমস্যা সমাধানের উপায় কি?

জেমি : টুর্নামেন্টে ফরোয়ার্ডরা যদিও গোলের তেমন কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি। তবে তাদের খেলায় আমি সন্তুষ্ট। তারা তাদের সাধ্য অনুযায়ী খেলেছে। খেলোয়াড়দের ক্লাবে তাদের নিজস্ব পজিশনে খেলতে দিতে হবে। তাহলেই এই সমস্যা থেকে ধীরে ধীরে পরিত্রাণ পাওয়া যাবে। আর সেটা ক্লাবগুলোকেই শুরু করতে হবে।

যাযাদি : এই টুর্নামেন্টে আপনি ফুটবলারদের খেলার সুযোগ দিয়ে পরীক্ষা করে দেখেছেন। এমন কোনো ফুটবলার কি আছে যার খেলা আপনার বিশেষভাবে ভালো লেগেছে?

জেমি : ছেলেরা তাদের সেরাটা দিতে চেষ্টা করেছে। সবাই যা খেলেছে ঠিক আছে। তবে স্টপার মেহেদীর খেলাতে আমি খুশি। তার খেলা ভালো লেগেছে।

যাযাদি : বিশ্বকাপ বাছাই পর্ব নিয়ে আপনার পরবর্তী পরিকল্পনা কি?

জেমি : বিশ্বকাপ বাছাই পর্বের পরিকল্পনা নিয়ে খুব শিগগিরই আমরা আলোচনায় বসতে যাচ্ছি। দেখা যাক কী হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে