মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কোচের ওপর ক্ষোভ ঝাড়লেন ইমরুল কায়েস

ক্রীড়া প্রতিবেদক
  ১১ এপ্রিল ২০২১, ০০:০০
ইমরুল কায়েস

বাংলাদেশ জাতীয় দলের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন প্রায় দেড় বছর আগে ভারতের বিপক্ষে। এরপর থেকেই দলের বাইরে মেহেরপুরের এই ব্যাটসম্যান। টেস্টে ইরুলের পারফরম্যান্স দলে সুযোগ পাওয়ার মতো নয়। কিন্তু ওয়ানডে ফরম্যাটে। সর্বশেষ ১০ ইনিংসের মধ্যে ২ সেঞ্চুরি আর তিনটি ফিফটি। এমন ঈর্ষণীয় পারফরম্যান্সের পরেও নিউজিল্যান্ড সফরে সুযোগ হয়নি তার। এমনকি শুক্রবার ঘোষিত শ্রীলংকায় টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস। সিরিজে বাংলাদেশ দল থেকে বাদ পড়ে কোচের ওপর ক্ষোভ ঝেড়ে গণমাধ্যমের কাছে মন্তব্য করেছেন, ক্রিকেট থেকে হারিয়ে যেতে আসেননি। দেশকে কিছু দেওয়ার জন্যই ক্রিকেট খেলছেন। কোনো বিদেশি কোচের কথায় দল থেকে বাদ দেওয়াটা দুঃখজনক।

পারফরম্যান্স বিবেচনায় টিম ম্যানেজমেন্টের দৃষ্টি আকর্ষণ করেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। ইমরুল কায়েস বলেন, 'বাংলাদেশের ২১ সদস্যের দলে আমি নেই। নিউজিল্যান্ড টিমে আমি খুব আশাবাদী ছিলাম। অন্তত ২৪ জনের মধ্যে থাকব। আমি নিজেকে প্রশ্ন করে উত্তর পাই না। আমি যখন দেখেছি, নিউজিল্যান্ড দলে আমাকে কনডিশনের কারণে বাদ দেওয়া হয়েছে, তখন আমার খারাপটা বেশি লেগেছে। টিম কম্বিনেশনের কারণে বাদ দিতে পারে, কিন্তু কনডিশনের কারণে যদি বাদ দেয়, সেটা আমার জন্য খুব দুঃখজনক। দুবার নিউজিল্যান্ডে খেলতে গিয়েছি। দুবারই ভালো করেছি। একবার সর্বোচ্চ রান সংগ্রহ করেছিলাম, আরেকবার দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহক ছিলাম। এদিক থেকে আমার বাদ পড়ার কোনো প্রশ্নই ওঠে না।'

এক যুগের ক্রিকেট ক্যারিয়ারে কেন ইমরুলের সঙ্গে হচ্ছে এমনটা। প্রশ্নের উত্তর জানা নেই তার। ক্ষোভ ঝেড়েছেন কোচের ওপর। জেদ করেই বলেন, হারিয়ে যেতে আসেননি। পারফরম্যান্স বিবেচনায় দৃষ্টি আকর্ষণ করেছেন টিম ম্যানেজমেন্টের। পারফরম্যান্স বিবেচনায় ওয়ানডে ফরম্যাটে টপ অর্ডারে এখনো অপরিহার্য ইমরুলে কায়েস। কিন্তু কোনো এক অজানা কারণে ২৭ মাস হলো ওয়ানডে দলেই নেই ইমরুল কায়েস।

এদিকে ছুটি কাটিয়ে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেডকোচ রাসেল ডমিঙ্গো। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান টাইগার কোচ। এর আগে ব্যর্থ সিরিজ শেষে গত ৪ এপ্রিল নিউজিল্যান্ড থেকে দেশে ফেরেন ক্রিকেটাররা। তবে ছুটি কাটাতে সেখানেই থেকে যান রাসেল ডমিঙ্গো। হেড কোচের পাশাপাশি ছুটিতে যান ফিল্ডিং কোচ রায়ান কুক। ডমিঙ্গো ঢাকায় ফিরলেও, রায়ান কুক দলের সঙ্গে সরাসরি শ্রীলংকায় যোগ দেবেন।

এদিকে টাইগারদের ঐচ্ছিক অনুশীলনে গত বুধবার যোগ দিয়েছেন ব্যাটিং কোচ জন লুইস ও পেস বোলিং কোচ ওটিস গিবসন। দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ১২ এপ্রিল শ্রীলংকায় যাবে মুমিনুলের দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে