বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সচেতন হোন, দেশকে বাঁচান: তাসকিন

ক্রীড়া প্রতিবেদক
  ১১ এপ্রিল ২০২১, ০০:০০

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছে। ভাইরাসটির প্রতিরোধের অন্যতম উপায় হচ্ছে সচেতনতা। আর সেই আহ্বান জানিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার তাসকিন জানান, সচেতন হোন, দেশকে বাঁচান। শনিবার করোনা প্রতিরোধী ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের টিকা নেওয়ার পর এমন মন্তব্য করেন তাসকিন। তার মতে সচেতন না হলে এই পরিস্থিতি আরও খারাপ হতে থাকবে।

আর এই বিষয়টি প্রসঙ্গে তাসকিন বলেন, 'নিজেরা যদি সচেতন না হই এই পরিস্থিতি দিনের পর দিন খারাপ হতেই থাকবে। আমরা সচেতন থাকার চেষ্টা করছি আর আহ্বান জানাচ্ছি আপনারা সচেতন থাকেন। নিজে সচেতন হোন, দেশকে বাঁচান। সত্যি কথা বলতে বর্তমানে করোনা পরিস্থিতিটা একটু কঠিন। এ মুহূর্তে এই জিনিসটাকে নিয়ন্ত্রণ করতে হলে আমাদের নিজেদেরই সচেতন হতে হবে। আমরা সবাই মাস্ক পরছি, আপনারাও পরেন।'

শনিবার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নেন তাসকিন, তাইজুল, সাইফ ও রাহিরা। আজ রোববার বাকিদের টিকা নেওয়ার কথা রয়েছে। আগামী ১২ এপ্রিল শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দ্বীপরাষ্ট্রে দুটি টেস্ট খেলবেন মুমিনুল হকরা। বিসিবি থেকে আগেই জানানো হয়েছিল, শ্রীলংকা সফরে যাওয়ার আগে ক্রিকেটাররা দ্বিতীয় ডোজের টিকা নেবেন। শনিবার থেকে শুরু হলো সেই প্রক্রিয়া।

আর দ্বিতীয় ডোজের টিকা নিতে পেরে খুশি তাসকিন। ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ক্রিকেট বোর্ডকে। তাসকিন বলেন, 'বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এমন সুযোগ করে দেওয়ার জন্য। আমাদের আরেকটা সফরে যাওয়ার আগে টিকার ডোজটা পূর্ণ হয়ে গেছে। আশা করছি আমাদের আশপাশে যারা আছেন তারাও টিকার দ্বিতীয় ডোজ নেবেন।'

নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে ১৮ ও ২০ ফেব্রম্নয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ক্রিকেটাররা। সঙ্গে টিকা নিয়েছিলেন টিম বয় ও ম্যানেজমেন্টের সদস্যরাও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে