শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দারুণ ছন্দে ঢাকা মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক
  ০৯ মে ২০২১, ০০:০০

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে মনজির কুলদিয়াতির একমাত্র গোলে তারা ১-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে। এই জয়ে ২৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে আসল মোহামেডান। ২৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে শেখ রাসেল। প্রথম পর্বে মোহামেডান-শেখ রাসেলের লড়াইটি শেষ হয়েছিল ১-১ গোলের সমতায়।

দলে তারকা ফুটবলার বলতে গেলে হাতে গোনা কয়েকজন। ডাগ আউটে নেই হেড কোচ শন লেন। এরপরও দ্বিতীয় পর্বে সাবেক তারকা ফুটবলার ও কোচ আলফাজ হোসেন দারুণভাবে টেনে নিচ্ছেন মোহামেডানকে। একের পর এক ম্যাচ জিতে চলেছে তারা। প্রথম তিন ম্যাচ বিচার করলে সেকেন্ড লেগে দারুণ ছন্দেই আছে বলা যায় ঐতিহ্যবাহী ক্লাবটি।

শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামেও আধিপত্য ছিল সাদা-কালোদেরই। যদিও পূর্বসূচি অনুযায়ী, এই ম্যাচটি হওয়ার কথা ছিল কুমিলস্নার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। কিন্তু বর্তমান কোভিড পরিস্থিতিতে দ্বিতীয় পর্বের প্রথম দিকের সবগুলো ম্যাচই ঢাকায় রাখার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। আর সে কারণেই বঙ্গবন্ধুতে হয়েছে ম্যাচটি। ১৬ মিনিটে বক্সের ১০ গজ দূর থেকে শেখ রাসেলের বখতিয়ার দুশভেকবের ফ্রি কিক বক্সে ক্লিয়ার করেন মোহামেডানের গোলরক্ষক। এর ঠিক দুই মিনিট পর ডান প্রান্ত থেকে কর্নার করেন বখতিয়ার। কিন্তু এবারও সুযোগ কাজে লাগাতে পারেনি সাইফুল বারি টিটুর শিষ্যরা। ২১ মিনিটে ডান প্রান্ত থেকে হাবিবুর রহমান সোহাগের ফ্রি কিক জটলার মধ্যে ক্লিয়ার করেন রাসেলের ডিফেন্ডাররা। তবে ৩৭ মিনিটে ম্যাচে লিড নেয় মোহামেডান। হাবিবুর রহমান সোহাগের নিখুত কর্নার বক্সে পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন বারকিনা ফাসোর ডিফেন্ডার মনজির কুলদিয়াতি (১-০)।

৩৯ মিনিটে ম্যাচে ফেরার দারুণ সুযোগ হাতছাড়া হয় শেখ রাসেলের। বক্সের ডান প্রান্ত থেকে প্রথমে একটা জোড়াল আক্রমণ করেছিলেন অবিমনেকে। কিন্তু তার শটটি ফিরিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বলে পোস্ট লক্ষ্য করে শট নিতে যান বখতিয়ার। তবে তিনি শট নেওয়ার আগেই তাকে ট্যাকল করেন মোহামেডান অধিনায়ক জাপানী ওরিও নাগাতা। যে কারণে স্বাভাবিক শট নিতে পারেননি বখতিয়ার। প্রথমার্ধে এগিয়ে থেকেই বিশ্রামে যায় সাদা-কালোরা। ৪৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার নিশ্চিত সুযোগটি হাতছাড়া করেন মোহামেডানের জাফর ইকবাল। বক্সের ডান প্রান্ত থেকে দারুণ একটা বল বানিয়ে দিয়েছিলেন সুলেমান দিয়েবাতে। পোস্ট ছিল সম্পূর্ণ ফাঁকা। শুধু বলটা জালে ঠেলে দিতে পারলেই নিশ্চিত গোল। কিন্তু এমন একটা সুযোগও হেলায় হারালেন জাফর ইকবাল। বল মারেন আকাশে উঁচিয়ে। ৮৫ মিনিটে বদলি মিডফিল্ডার রবিউল হাসানের দূরপালস্নার শট অল্পের জন্য জড়ায়নি জালে। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে মোহামেডান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে