স্পেনকে রুখে দিল সুইডেন

স্পেনকে রুখে দিল সুইডেন

শুরু থেকে আক্রমণের পসরা মেলে ধরল স্পেন। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষকের দৃঢ়তা আর নিজেদের ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাজে লাগাতে পারল না একটা সুযোগও। তাইতো সুইডেনের বিপক্ষে পয়েন্ট হারানোর হতাশায় ইউরো চ্যাম্পিয়নশিপে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু হলো তিনবারের চ্যাম্পিয়ন স্পেনের। ইউরো চ্যাম্পিয়নশিপে সোমবার রাতে 'ই' গ্রম্নপের ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেন ও সুইডেন। স্প্যানিশরা এই ম্যাচে হট ফেবারিট থাকলেও তাদের সব আক্রমণই ব্যর্থ করে দিয়েছে সুইডিশরা। স্পেনের বিপক্ষে গোলশূন্য ড্র করে একপ্রকার চমকই দেখিয়েছে সুইডেন।

অপরদিকে ক্লাব ফুটবলের দুর্দান্ত ফর্ম জাতীয় দলে দেখাতে পারলেন না রবার্তো লেভানদোভস্কি। দলের সেরা তারকার বিবর্ণ দিনে পারল না পোল্যান্ডও। দারুণ জয়ে ইউরোর পথচলা শুরু করল স্স্নোভাকিয়া। রাশিয়ার সেন্ট পিতার্সবুর্গে সোমবার রাতে 'ই' গ্রম্নপের ম্যাচটি ২-১ গোলে জিতেছে স্স্নোভাকিয়া। আত্মঘাতী গোলে পোল্যান্ড পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা টানেন কারল লিনাটতে। ১০ জনের দলে পরিণত হয়ে আর পেরে ওঠেনি তারা। স্স্নোভাকিয়ার জয়সূচক গোলটি করেন মিলান স্ক্রিনিয়ার।

সেভিয়ার লা কার্তুহায় অনুষ্ঠিত ম্যাচে ৮৫ শতাংশ সময় বল দখলে রেখেছিল স্পেন। দলটি গোলের উদ্দেশ্যে শট নেয় ১৭টি, যার ৫টি ছিল লক্ষ্যে। বিপরীতে সুইডেনের ৪ শটের একটি লক্ষ্যে ছিল। ম্যাচের শুরু থেকেই সুইডেনকে চেপে ধরে স্পেন। সপ্তম মিনিটে গোলের উদ্দেশ্যে ম্যাচের প্রথম শট নেয় তারা। তবে ডি-বক্সের বাইরে থেকে দানি ওলমোর নেয়া জোরালো শটটি ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

ষোড়শ মিনিটে দুর্দান্ত এক সেভে সুইডিশদের জাল অক্ষত রাখেন রবিন ওলসেন। পুরো ম্যাচজুড়ে আরো কিছু দারুণ সেভ করেছেন তিনি। ২৯তম মিনিটে কোকে সুবর্ণ সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরেকটি অসাধারণ সেভে স্প্যানিশদের হতাশা বাড়ান ওলসেন। সতীর্থের ক্রসে কাছ থেকে জেরার্দ মরেনোর নেয়া হেড পা দিয়ে কোনোরকমে ফেরান তিনি। একই রাতের গ্রম্নপের আরেক ম্যাচে পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করেছে স্স্নোভাকিয়া। নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার ঘরের মাঠে পোল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। এর আগের দিন সেন্ট পিতার্সবুর্গে স্স্নোভাকিয়ার বিপক্ষে খেলবে সুইডেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে