শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
বাংলা-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজ

শরিফুলের ক্যারিয়ার সেরা বোলিং

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ জুলাই ২০২১, ০০:০০
জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে রোববার উইকেট নেওয়ার পর টাইগার পেসার শরিফুল ইসলামকে অভিনন্দন জানাচ্ছেন তাসকিন আহমেদসহ অন্যরা। শেষ পর্যন্ত ৪টি উইকেট নিয়েছেন শরিফুল -ওয়েবসাইট

জিম্বাবুয়ে সফরে প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে ম্যাচ জেতানোর ক্ষেত্রে বল হাতে দারুণ ভূমিকা রেখেছিলেন সাকিব আল হাসান। স্বাগতিকদের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে বিশাল জয় তুলে নিয়েছিল টাইগাররা। রোববার হারারেতে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমে বল হাতে দু্যতি ছড়িয়েছেন শরিফুল ইসলাম। বাংলাদেশের হয়ে বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের পেসার শরিফুল ইসলাম একাই নেন ৪ উইকেট। একে একে ফেরান ব্রেন্ডন টেলর, মাধেভেরে, লুক জংওয়ে ও বেস্নসিং মুজারাবানিকে। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ে (৪/৪৬) জিম্বাবুয়েকে ২৪০/৯ এ আটকে ফেলে বাংলাদেশ। তাতে সিরিজ জয়ের জন্য সহজ লক্ষ্য পায় টাইগাররা।

এদিন সাকিব আল হাসান নেন ২ উইকেট। স্পিনার মেহেদী হাসান মিরাজ হাতে চোট পাওয়ায় মাঠ ছাড়েন ৭ ওভার ২ বল করে। যেখানে একটি উইকেট নেন তিনি। এছাড়াও পেসার তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিনও ১টি করে উইকেট পান।

ডেথ ওভারের বোলিংয়ে ভালোই কার্যকরী- তা জানিয়ে দিয়েছেন বাঁ হাতি পেসার শরিফুল। স্স্নগ ওভারের স্পেলে (৩-০-৬-৩) জিম্বাবুয়ে লেট অর্ডার এবং টেল এন্ডারদের কাঁপুনি ধরিয়ে দিয়েছেন এই তরুণ।

টেলর বড় রানের দিকে ছুটছিলেন, তবে বিস্ময়করভাবে আউট হন তিনি। আগেরবার টেলর কপাল জোরে বেঁচে ফিরেছিলেন, জুতো খুলে গিয়েও তা থেমে গিয়েছিল স্টাম্পের একটু আগে গিয়ে। কিন্তু দ্বিতীয়বার আর ভাগ্যদেবী মুখ তুলে তাকালেন না জিম্বাবুয়ে অধিনায়কের দিকে। শরিফুলের শর্ট বলে আপার কাট করতে চেয়েছিলেন। ব্যর্থ হলেন, এরপর ব্যাট নামিয়ে আনতে গিয়ে তা লাগল স্টাম্পে। ৪৬ রানে সাজঘরের পথ ধরলেন তিনি।

যেভাবে ব্যাট করছিলেন মাধেভেরে, তাতে চোখ রাঙিয়েছেন তিনি বাংলাদেশ বোলারদের। ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। নিজের আগের সেরা ৫৫ টপকে যাওয়ার পর শরিফুলের পাতা ফাঁদে পা দিয়েছেন এই লোয়ার অর্ডার। কাভারে দিয়েছেন ক্যাচ। লং অফ থেকে দৌড়ে তামিম যে ক্যাচটি নিয়েছেন, তা এক কথায় অবিশ্বাস্য।

এরপর মুজারাবানি দলের দায়িত্ব কাঁধে তুলে নেন। খেলেন ওয়ানডেতে ক্যারিয়ার সেরা ৫৬ রানের ইনিংস। সঙ্গে ডিওন মেয়ার্সের ৩৪ ও সিকান্দার রাজার ৩০ রানের কল্যাণে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৪০ রানের পুঁজি পায় জিম্বাবুয়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে