বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে সাইফের জয়

ক্রীড়া প্রতিবেদক
  ২০ জুলাই ২০২১, ০০:০০

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শক্তিধর সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে দারুণ লড়াই করেও শেষ পর্যন্ত ৪-৩ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে আরামবাগ। সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে তিনবার সমতায় ফেরার পরও হেরে যায় আরামবাগ। খেলার পুরো সময় রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচ জিতে নেয় সাইফ স্পোর্টিং ক্লাব। ১৮ ম্যাচে দুই পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে আসল দলটি। ১৬ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে তলানীতে রয়েছে আরামবাগ।

সোমবার ম্যাচের ৩০ মিনিটে বক্স থেকে খানিক দূরেই ফ্রি কিক পায় সাইফ স্পোর্টিং। দলীয় অধিনায়ক জামাল ভুইয়ার মাপা ফ্রি কিক বক্সে পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করে দলকে লিড এনে দেন নাইজেরিয়ান ডিফেন্ডার ইমানুয়েল আরিয়াচুকু (১-০)। এর পাঁচ মিনিট পরই দুই-দুটি গোলের সুযোগ পেয়ে যায় আরামবাগ। ৩৫ মিনিটে বক্সের কাছে ফ্রি কিক পায় তারা। ইসলাম আবদুল কাদিরভের ফ্রি কিক ভেদ করতে পারেনি সাইফের রক্ষণ দেয়াল। তবে বল ক্লিয়ার করতে গিয়ে হ্যান্ডবল করেন সাইফের উজবেক মিডফিল্ডার সিরজহীদ্দিন রখমতউলস্নায়েভ। আবার ফ্রি কিক পেলে এবারও সুযোগটি কাজে লাগাতে পারেননি ইসলাম। তবে ৩৭ মিনিটে নিজেদের বক্সে আবারও হ্যান্ডবল করেন সাইফের ফুটবলার সবুজ। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আগের দুইবার ব্যর্থ হলেও পেনাল্টিতেও ইসলাম আবদুল কাদিরভের ওপরই আস্থা রাখেন আরামবাগের কোচ। আর গুরুর আস্থার প্রতিদানও দিয়েছেন এই ফুটবলার। দারুণ স্পট কিকে ম্যাচে সমতা আনেন ইসলাম (১-১)। প্রথমার্ধ শেষ হয়েছে ১-১ গোলের সমতাতেই।

৫০ মিনিটে ডান প্রান্ত থেকে সতীর্থের পাসে বক্সে বল পেয়ে জোড়াল হেড নেন ইয়াসিন আরাফাত। কিন্তু বল অল্পের জন্য জড়ায়নি জালে। ৬২ মিনিটে ডান প্রান্ত থেকে জাহিদুল ইসলাম বাবুর কর্নারে একটি অলিম্পিক গোল পেয়েই যেতে পারত আরামবাগ। কিন্তু বল জালে ঢুকে যাওয়ার মুহূর্তেই লাফিয়ে ফিস্ট করে দলকে নিশ্চিত গোল হজমের হাত থেকে বাঁচিয়ে দেন সাইফ গোলরক্ষক শান্ত কুমার রায়। ৭০ মিনিটে নিশ্চিত গোলের সহজ সুযোগটা হাতছাড়া করেন ইয়াসিন আরাফাত। ডান প্রান্ত থেকে দারুণ পাস দিয়েছিলেন জামাল। প্রায় ফাঁকা পোস্ট পেয়েও ফাইনাল টাচটি দিতে ব্যর্থ হন ইয়াসিন। ৭১ মিনিটে অফসাইডের ফাঁদে পড়ে একটি গোল বাতিল হয় সাইফের ফরোয়ার্ড মারাজ হোসেনের। ৭৪ মিনিটে বা প্রান্ত থেকে ইয়াসিন আরাফাতের ক্রসে বক্সে বল পেয়ে লাফিয়ে শট নিয়ে দলকে আবারও এগিয়ে দেন মারাজ হোসেন (২-১)। ৭৬ মিনিটে আবারও বল নিয়ে বক্সে ঢুকেন মারাজ। তবে প্রতিপক্ষ ডিফেন্ডারের চাপে গোল আদায় করে নিতে পারবেন না বুঝতে পেরে পেছন দিকে বল পাঠিয়ে দেন সতীর্থকে উদ্দেশ্য করে। বক্সের ডান প্রান্তে থাকা ফয়সাল আহমেদ ফাহিম বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন (৩-১)। তবে নিজেদের ভুলেই অল্প কিছুক্ষণ পর আবারও গোল হজম করে সাইফ স্পোর্টিং। ৭৮ মিনিটে নিজেদের বক্সে ইসলামকে ফাউল করেন শান্ত রায়। পেনাল্টি দেন রেফারি। এবারও শট নেন ইসলাম আব্দুল কাদিরভ। বল আশ্রয় নেয় জালে (৩-২)। ৮৪ মিনিটে আবারও ম্যাচে সমতা আসে। ডান প্রান্ত থেকে আরামবাগের রবিনের জোগান দেওয়া বল নিয়ে বা পায়ে জালে জড়িয়ে দেন আরাফাত মিয়া (৩-৩)। ৮৭ মিনিটে দূরপালস্নার ফ্রি কিকে গোল করেন জামাল ভুইয়া (৪-৩)। আর এই গোলেই জয় নিশ্চিত হয় সাইফের। প্রথম লেগে আরামবাগকে ৩-২ গোলে হারিয়েছিল সাইফ স্পোর্টিং।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে