বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অপরাজিত থেকেই লিগ শেষ কিংসের

ক্রীড়া প্রতিবেদক
  ২০ জুলাই ২০২১, ০০:০০

নারী লিগে গোলের রেকর্ড গড়ে অপরাজিত থেকে লিগ শেষ করল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে তারা নাসরিন স্পোর্টস একাডেমিকে হারিয়েছে ১৬-০ গোলের ব্যবধানে। ম্যাচে ডাবল হ্যাট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। এ ছাড়া ৪ গোল করেছেন কৃষ্ণা রানী সরকার। হ্যাট্রিক করেছে স্বপ্না এবং একটি করে গোল করেছেন সুমাইয়া, শামসুন্নাহার এবং মারিয়া মান্দা। এ ছাড়া কিংসের জার্সিতে নিজের ৫০তম গোলের দেখা পেয়েছেন কৃষ্ণা রানী সরকার। একই দিনে আতাউর রহমান ভুইয়া কলেজ স্পোর্টিং ক্লাব ৮-২ গোলে হারায় এফসি ব্রাহ্মণবাড়িয়াকে। অপর ম্যাচে জামালপুর কাচারিপাড়া একাদশ ৫-০ গোলে সদ্যপুস্করিণী যুব স্পোর্টিং ক্লাবকে হারায়।

গতবারের লিগে করা গোলের রেকর্ড এবার টপকে গেছে বসুন্ধরা কিংস। গত আসরে করেছিল ১১৯টি কিন্তু এবার তা ছাড়িয়ে করেছে ১২৩ গোল। শুধু তাই নয় গত আসরের তুলনায় এবার তারা গোলও কম হজম করেছে। গত আসরে প্রতিপক্ষরা ৩ গোল দিতে পারলেও এবার শুধু একটি গোলই হজম করেছেন সাবিনা-কৃষ্ণারা। যদিও এবারের আসরে গতবার থেকে দুই ম্যাচ বেশি খেলার সুযোগ পেয়েছে অংশগ্রহণ করা দলগুলো। আগের ম্যাচেই চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়েছিল বসুন্ধরা কিংসের। ওই ম্যাচে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উদযাপন করলেও ট্রফি ছুঁয়ে দেখা হয়। সোমবার নাসরিন স্পোর্টস একাডেমির বিপক্ষে ম্যাচ শেষে ট্রফি নিয়ে শিরোপা উদযাপন সেরেছেন সাবিনারা। ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে প্রাইজমানি হিসেবে ৩ লাখ এবং রানার্সআপ আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবকে ২ লাখ টাকা প্রদান করা হয়। এবারের লিগের সেরা খেলোয়াড় হয়েছেন আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের সোহাগি কিস্কু এবং সর্বোচ্চ গোলদাতা কিংসের কৃষ্ণা রানী সরকার।

নিজের ৫০তম গোল পূরণ করতে কৃষ্ণার এ ম্যাচে দরকার ছিল চার গোল। প্রথমার্ধেই হ্যাট্রিক পূরণ করার পর দ্বিতীয়ার্ধের ৬ মিনিটের মাথায় চতুর্থ গোল করে গোলের হাফ সেঞ্চুরি করেন টাঙ্গাইলের এই মেয়ে। গত আসরের ২২ গোল করে হয়েছিলেন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা কিন্তু এবার নিজেকে নিয়ে গেছেন শীর্ষে। ২৮ গোল করে হয়েছেন লিগের সর্বোচ্চ গোলদাতা, পিছনে ফেলেছেন সতীর্থ সাবিনা খাতুনকে। ১৪ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে এবারের লিগের চ্যাম্পিয়ন হয় কিংস। অন্যদিকে সমান ম্যাচে আসরের রানার্সআপ হয়েছে আতাউর রহমান ভুঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব করেছে ৩৬। সব থেকে কম পয়েন্ট সদ্য পুস্করিণীর। ১৪টি ম্যাচে মাত্র ৩টি পয়েন্ট অর্জন করেছে তারা। এবারের লিগে অনুষ্ঠিত হয়েছে মোট ১৪টি রাউন্ড। অংশ নিয়েছে ৮টি দল। পর পর তিন ম্যাচে অনুপস্থিত থাকার কারণে লিগের শেষদিকে এসে বহিষ্কৃত হতে হয়েছে কাঁচিঝুলি স্পোর্টিং ক্লাবকে। সোমবার ১৪ রাউন্ডের তিনটি ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক সমাপ্তি ঘটেছে এবারের নারী লিগের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে