বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোমান ১৭, দিয়া ৩৬, অলিম্পিকের শেষ ষোলোয় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
  ২৪ জুলাই ২০২১, ০০:০০
টোকিও অলিম্পিক গেমসের আরচারি ইভেন্টে শুক্রবার বাংলাদেশের দুই আরচার রোমান সানা (বাঁয়ে) ও দিয়া সিদ্দিকী দারুণ সাফল্য পেয়েছেন -ওয়েবসাইট

টোকিও অলিম্পিকের প্রথম দিন বাংলাদেশের দারুণ কেটেছে। সকালে নারী আরচার দিয়া সিদ্দিকী নিজের ক্যারিয়ারের সেরা স্কোর ৬৩৫ করের্ যাংকিং রাউন্ডে ৩৬তম হয়েছেন। এর ঘণ্টা দুই পর রোমান সানা নিজের নামের প্রতি সুবিচার করেছেন। ৬৬২ স্কোর গড়ে ১৭তম হয়েছেন।

রোমান তার ব্যক্তিগত সেরা স্কোরকে অতিক্রম করতে না পারলেও মৌসুমের সেরা স্কোর গড়েছেন। অলিম্পিকে সারা বিশ্বের শীর্ষ আরচাররা খেলেন। সেইর্ যাংকিং রাউন্ডে ১৭তম হওয়া বাংলাদেশের প্রেক্ষাপটে অনেক বড় অর্জন। রোমান অবশ্য প্রথমার্ধে শীর্ষ ৮-এ ছিলেন। রোমান ও দিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে বাংলাদেশ মিশ্র বিভাগে ১৬তম পজিশন পেয়েছে। ১৬তম অবস্থান পাওয়ায় বাংলাদেশ মিশ্র বিভাগে শেষ ষোলোর লড়াইয়ে অবতীর্ণ হবে। বাংলাদেশ ১২৯৭ স্কোর গড়ে মিশ্র বিভাগে জায়গা করে নেয়। কানাডা ১২৯৫ স্কোর গড়ে বাদ পড়ে যায়। দিয়ার দুর্দান্ত স্কোরের পর রোমানও ভালো সূচনা করেন। বাংলাদেশ মিশ্র বিভাগে ১৫ নম্বর অবস্থানে ছিল দীর্ঘক্ষণ। পরবর্তীতে ১৬-তে নামে। ইউক্রেন ও কানাডা বাংলাদেশের পিছু তাড়া করলেও কখনো বাংলাদেশকে অতিক্রম করতে পারেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে