শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়া আসবে, আশায় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক
  ২৪ জুলাই ২০২১, ০০:০০

পুরোটাই জৈব সুরক্ষা বলয়কেন্দ্রিক সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রম্নতি দিয়ে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অনেক গড়িমসির পর ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরে রাজি হয়েছে। চূড়ান্ত হয়ে গেছে দুই দলের পাঁচ ম্যাচের টি২০'র সূচি। হঠাৎ করেই সেই সফর নিয়ে সংশয় দেখা দিয়েছে। বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতির কারণেই এই সংশয় দেখা দিয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আসন্ন সিরিজ নিয়ে সংশয় দেখছে না। আগামী ২৯ জুলাই ঢাকায় আসার কথা অজি ক্রিকেট দলের।

করোনাভাইরাস ভীতিতে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দ্বিতীয় ওয়ানডে শেষ মুহূর্তে স্থগিত হওয়ার পর অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়েও দেখা দিয়েছে সংশয়। অন্তত অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলোর খবর এমনই। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মনে করছে- কোনো নেতিবাচক চিন্তার দিকে যাবে না অস্ট্রেলিয়া। সময়মতোই বাংলাদেশে খেলতে আসবে তারা।

ব্রিজটাউনে বৃহস্পতিবার বাংলাদেশ সময় মধ্যরাতে দ্বিতীয় ওয়ানডেতে নামার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার। ম্যাচে টসও হয়ে গিয়েছিল। হঠাৎ করে জানা যায়, ওয়েস্ট ইন্ডিজের একজন সাপোর্ট স্টাফের কোভিড পজিটিভ এসেছে। তাতেই ম্যাচ বন্ধ করে হোটেলে ফেরত চলে যায় অজিরা। সর্বশেষ খবরে জানা যায়, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা সবাই আইসোলেশনে আছেন। আরেক দফা কোভিড-১৯ পরীক্ষা করিয়ে নেগেটিভ এলে তবেই পরের ম্যাচের কথা ভাবা হবে। তবে সিডনি মর্নিং হেরাল্ড ও দ্য মেলবোর্ন এজ তাদের খবরে জানিয়েছে, বর্তমান পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজে সিরিজের বাকি ম্যাচ ও বাংলাদেশ সফর নিয়ে এখন সংশয়ে অস্ট্রেলিয়া। গণমাধ্যম দুটি বাংলাদেশের চলমান করোনা পরিস্থিতি নিয়েও উদ্বেগের কথা লিখেছে।

এ বিষয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, তারা আশাবাদী সবকিছু সময়মতোই হবে, 'আমাদের সঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত যোগাযোগ হয়েছে। সব কিছু ঠিক আছে। এ ঘটনার পর নতুন করে আর যোগাযোগ হয়নি। তারাও কিছু জানায়নি। তাদের বিভিন্ন সংবাদমাধ্যমে সংশয়ের কথা আমরা দেখেছি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া আমাদের কিছু বলেনি। আমরা আশা করছি সিরিজটি নির্ধারিত সূচি অনুযায়ী সময়মতোই হবে।'

সঙ্গে যোগ করেন সুজন, 'বিষয়টা এমন নয় যে, আমাদের এখানকার জৈব সুরক্ষা নিয়ে ওদের আপত্তি বা এখানকার কিছু নিয়ে ওরা ভীত। ওয়েস্ট ইন্ডিজে একজনের কোভিড পজিটিভ হয়েছে তাতে আমাদের সংশয় হবার কিছু নেই। আমাদের বিশ্বাস আমাদের জৈব সুরক্ষা বলয় বেশ কড়াকড়ি। আমাদের এখানে খেলা নিরাপদ।'

এবার বাংলাদেশে কড়া কিছু শর্ত দিয়ে খেলতে আসছে অস্ট্রেলিয়া। কঠোর সুরক্ষা বলয় বহাল রাখতে ক্রিকেটার, আম্পায়ার, ম্যাচ রেফারি সবাইকে অন্তত ১০ দিন আগে কোয়ারেন্টিনে প্রবেশ করতে হবে। জিম্বাবুয়ে সফরে সুরক্ষা বলয়ে থাকা বাংলাদেশ দল দেশে ফিরেই তাই হোটেলে আরেকটি বলয়ে ঢুকবে।

পারিবারিক কারণে জিম্বাবুয়ে সফরে ওয়ানডে ও টি২০ না খেলে দেশে ফেরা মুশফিকুর রহিম বলয়ের বাইরে চলে আসায় খেলতে পারছেন না অস্ট্রেলিয়া সিরিজ। বিসিবি অনুরোধ করেও মুশফিকের ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়াকে রাজি করাতে পারেনি।

সূচি অনুযায়ী আগামী ২৯ জুলাই বাংলাদেশে এসে ৩ দিনের কোয়ারেন্টিনের পর ৩ আগস্ট শুরু হওয়ার কথা বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি২০ সিরিজটি। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে পাঁচটি ম্যাচ হওয়ার কথা ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে