শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
টোকিও অলিম্পিক

বিবর্ণ আব্দুলস্নাহ হেল বাকি

ক্রীড়া প্রতিবেদক
  ২৬ জুলাই ২০২১, ০০:০০
টোকিও অলিম্পিক গেমসে রোবববার ১০ মিটার এয়ার রাইফেলের বাছাই পর্ব থেকেই ছিটকে গেছেন বাংলাদেশি শুটার আব্দুলস্নাহ হেল বাকি -ওয়েবসাইট

ভালো কিছু করার প্রত্যয় নিয়েই টোকিও অলিম্পিকে গিয়েছিলেন বাংলাদেশের শুটার আব্দুলস্নাহ হেল বাকি। কিন্তু প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি তিনি। টোকিও অলিম্পিকের ১০ মিটার এয়ার রাইফেলের বাছাই পর্ব থেকেই ছিটকে গেছেন এ শুটার। রোববার আসাকা শুটিং রেঞ্জে ৪৭ জন প্রতিযোগীর মধ্যে ৪১তম হয়েছেন বাকি। স্কোর করেছেন ৬১৯.৮। ২০১৬ সালে রিও অলিম্পিকেও এরচেয়ে ভালো করেছিলেন তিনি। সেবার ৬২১.২ স্কোর করে ২৫তম হয়েছিলেন তিনি।

তবে বাকির ক্যারিয়ার সেরা স্কোর ৬২৪.৮। ২০১৬ সালে দিলিস্নতে শুটিং বিশ্বকাপে এ স্কোর গড়েছিলেন। গত মার্চে দিলিস্নতে হওয়া বিশ্বকাপে ৬২৪.৫ স্কোর গড়েন ৩১ বছর বয়সি এই শুটার। কিন্তু এ দিন এর কাছাকাছিও যেতে পারেননি গস্ন্যাসগো ও কমনওয়েলথ গেমসে রুপাজয়ী এই শুটার। অনুশীলনে বরাবরই ভালো করা এ শুটার মূলত বড় ইভেন্টে স্নায়ু চাপ নিয়ন্ত্রণ করতে পারেন না। এ দিনও সেই একই পরিণতি। বেশ কিছু শটে তিনি ৯-এর আশপাশে স্কোর করেছেন। যে কারণে আসর থেকে বিদায় নিতে হয় তাকে। বাছাই পর্বে শেষ স্থান অর্থাৎ অষ্টম হওয়া চীনের শেং লিহাও স্কোর করেছেন ৬২৯.২। তবে অলিম্পিকের রেকর্ড ৬৩২.৭ স্কোর নিয়ে বাছাইয়ে সেরা হয়েছেন চীনেরই আরেক শুটার ইয়াং হাওরান। এর আগে আর্চারির মিশ্র ইভেন্ট থেকে বিদায় নিয়েছেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটি। এরপর বিদায় নিলেন বাকি। তবে ব্যক্তিগত লড়াইয়ে সবার আগে ছিটকে গেছেন বাংলাদেশি এই শুটার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে